ফরিদগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ও পরবর্তী সহায়তায় ‘সেবার আলো’

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ৪, ২০২৪ | ১:৫৮
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ৪, ২০২৪ | ১:৫৮
Link Copied!
‘সেবার আলো ছড়িয়ে পড়ুক সর্বত্র’ এ স্লোগানকে সামনে রেখে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেবার আলো’ অসহায়, ক্ষতিগ্রস্ত ও দরিদ্র পরিবারসহ সামাজিক ও ধর্মীয় ক্ষেত্রে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।
সারাদেশের ১২টি জেলার মধ্যে চাঁদপুরের ফরিদগঞ্জে ভারি বৃষ্টিতে জলাবদ্ধতায় বন্যা সৃষ্টি হলে গৃহবন্দি হয়ে পড়ে প্রায় হাজার হাজার মানুষ, এদের মধ্যে মধ্যবত্তি নিম্ন মধ্যবত্তি অনেকেই হয়ে পড়ে কর্মহীন, এসকল বন্যা কবলিতদের জন্য এগিয়ে আসেন ‘সেবার আলো’, সংগঠনের পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য শুকনো খাবার, ঐষধসহ অন্যান্য ব্যবস্থা করা হয়। এছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সেন্ট্রালের পক্ষ থেকে আসা উপহার ও ফরিদগঞ্জ ফুটবল একাডেমির খাদ্যসামগ্রী পৌছে দেন ‘সেবার আলো’।
জানা যায়, সংগঠনের উদ্যোগে উপজেলার পাইকপাড়া দঃ ইউনিয়নে গত ২৩ আগস্ট শুক্রবার থেকে শুরু করে অদ্যাবধি পর্যন্ত ১৮০ পরিবারের মধ্যে শুকনো খাবারের মধ্যে মুড়ি, চিনি, চিড়া, চানাচুর, বিস্কুট, ঔষধের মধ্যে স্যালাইন, প্যারাসিটামল, মেট্রোনিডাজল বিতরণ করা হয়, এছাড়া আলোর জন্য দিয়াশলাই ও মোমবাতিও দেওয়া হয়।
‘সেবার আলো’ সংগঠনের সভাপতি মাহিদুল ইসলাম বলেন, আমরা চেষ্টা করেছি আমাদের সাধ্যমতে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে থাকার জন্য, সংগঠনের সদস্য ও অন্যান্যদের সহযোগিতায় বন্যার্তদের সামান্য উপহার।
আমাদের পরবর্তী পদক্ষেপ ক্ষতিগ্রস্ত
 কৃষক, থাকার ঘর, রান্না ঘর, স্যানিটেশনের সহায়তার জন্য প্রাথমিকভাবে ১ লক্ষ টাকার ফান্ড গঠনের ঘোষণা করেছি। সমাজের বৃত্তবানরা সহযোগিতায় এগিয়ে আসলে সেবার আলো ছড়িয়ে পড়বে সবত্র।
ইতিমধ্যে বন্যার পানিতে সেবা দিতে গিয়ে সকল সদস্য অসুস্থ হয়ে পড়েছে। তাদের জন্য দোয়া করবেন সকলে।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
হাজীগঞ্জে নবাগত ওসিকে ফুলেল শুভেচ্ছা জানান জামায়াতের নেতৃবৃন্দ চাঁদপুর জেলা সমিতি ভবন অবরোধ ছাত্র-জনতার চাঁবিপ্রবির দুই শিক্ষকের বরখাস্তের আদেশ প্রত্যাখ্যান আমরা সব জায়গায় সংস্কার করব : চাঁদপুর জেলা প্রশাসক বিশ্বের সবচেয়ে বয়স্ক বিড়ালের বিদায় ইলিশ চোরাচালান বন্ধে কোস্টগার্ডকে কাজ করার আহ্বান দেশ ছাড়ার গুঞ্জন, যা বললেন আসিফ নজরুল বাড়তে পারে তাপমাত্রা মেনাপুর নাসিরকোট ও রাজার গাঁও স্কুলে ঈদে মিলাদুন্নবী উদযাপন  শেখ হাসিনাকে আপা আপা বলা কে এই তানভীর? মোহাম্মদপুর সপ্রাবিতে ঈদে মিলাদুন্নবী( সা:) উদযাপন  ১৫ দিনে ডেঙ্গু আক্রান্ত ছাড়াল ছয় হাজার বিএনপি ভালো মানুষদের জন্য একটি রাজনৈতিক দল: লায়ন মো. হারুনুর রশিদ নার্সিং পেশা ও নার্স কর্মকর্তাদের নিয়ে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন যতটুকু কাজ করবো সততা নিয়ে করবো: নবাগত জেলা প্রশাসক আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) নির্বাচন করবেন না সালাউদ্দিন, সমর্থকদের উল্লাস-মিষ্টিমুখ শেখ হাসিনার সময়ে দুর্নীতির সাগরে ছিলাম : ড. ইউনূস রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মাসুদ বিএসসির ইন্তেকাল শাহরাস্তিতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস