চাঁদপুর জেলা সমিতি ভবন অবরোধ ছাত্র-জনতার

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ১৬, ২০২৪ | ৬:৪৭
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ১৬, ২০২৪ | ৬:৪৭
Link Copied!

রাজধানীর ঢাকাস্থ চাঁদপুর জেলা সমিতি ভবন অবরোধ করেছে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা। শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা ঘটে।

আন্দোলনকারীদের অভিযোগ, চাঁদপুর জেলা সমিতির সাধারণ সম্পাদক ও শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জি এম আতিক ছাত্র হত্যার আসামী। তার বিরুদ্ধে শিক্ষার্থী-জনতা হত্যার পাশাপাশি সমিতির বিপুল পরিমাণ টাকা আত্মসাতেরও অভিযোগ তুলেছেন তারা।

এসময় জি এম আতিকসহ আরো তিনজনের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়। গত বৃহস্পতিবার প্রথম দফায় শিক্ষার্থীরা আসে সমিতির অভিযুক্ত চারজনকে বরখাস্ত করার জন্য। সেসময় তিনদিনের সময় বেঁধে দেওয়া হয়। এরপর শনিবার বিকেল ৫টায় একটি বৈঠক হওয়ার কথা ছিল।

বিজ্ঞাপন

তবে এর আগেই সমিতির অফিস ব্যবস্থাপক তালা দিয়ে লিফট বন্ধ করে চলে যান। কমিটির কেউ না আসায় অপেক্ষা করতে থাকেন শিক্ষার্থীরা।

এরমাঝে খবর আসে সমিতির ম্যানেজার থানায় গিয়ে অভিযোগ করেছেন। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এক পর্যায়ে শাহজাহানপুর থানা থেকে পুলিশ এসে তাদের কথা শোনে এবং কোনোরকম বিশৃঙ্খলা না করে সমস্যা সমাধানের অনুরোধ করে। পরে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত সময় দিয়ে ভবনে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা।

এসময় উপস্থিত থাকা ছাত্র সমন্বয়ক নাজমুল হাসান মজুমদার বলেন, আমরা শিক্ষার্থী হত্যার সঙ্গে জড়িত সকলের বিচার চাই এবং তাদেরকে অবিলম্বে পদত্যাগ করে দায়িত্ব হস্তান্তর করতে হবে।

বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সমন্বয়ক ফরহাদ হোসেন বলেন, আমরা কোনও বিশৃঙ্খলা চাই না। আমরা অবিলম্বে সকল অনিয়ম দূর করে বৈষম্যহীন একটি কমিটি চাই, যারা চাঁদপুরের শিক্ষার্থী এবং জনগণের পাশে থাকবে।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সেচ্ছাসেবী সংগঠন বাতিঘর মানব কল্যাণ সংস্থার বৃক্ষ রোপণ কর্মসূচি বৈষম্যবিরোধী আন্দোলনে গণহত্যাকারীদের বিচারের দাবিতে বিএনপির বিক্ষোভ মায়া’সহ আ.লীগের পাঁচ নেতার শিল্প প্লট বাতিল হচ্ছে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ চাঁদপুরে ৪ বছর পর আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় আওয়ামীলীগের মামলা কচুয়া থানার নবাগত অফিসার ইনচার্জ এম. আবদুল হালিম বিচারিক ক্ষমতা পেল সেনাবাহিনী আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে আসছে ‘রুম নম্বর ২০১১’ হাজীগঞ্জে আই বি ডব্লিউ এফ সংস্থার সভা  ভারতের বিপক্ষে চাপে থাকাটাই আমাদের জন্য সুবিধাজনক বলাখাল কলেজে ঈদে মিলাদুন্নবী সা: পালিত  ভারতের উদ্দেশে দেশ ছাড়লেন তামিম সৌদি ফেরত প্রবাসীদের ৫ দাবি জামিন পেলেও মুক্তি মিলছে না বিচারপতি মানিকের কখন বুঝবেন সম্পর্কে বিরতি প্রয়োজন রায়চোঁ সুন্নীয়া হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে জসনে জুলুস অনুষ্ঠিত হাইমচরে ছাত্রদের ওপর হামলাকারী নাজির এখন প্যানেল চেয়ারম্যান নেতাকর্মীদের জরুরি নির্দেশনা দিলো আ.লীগ শিক্ষার্থীদের ওপর গুলি করা যুবক ইয়াবাসহ গ্রেপ্তার