শাহরাস্তিতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ১৫, ২০২৪ | ১:৪৫
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ১৫, ২০২৪ | ১:৪৫
Link Copied!
চাঁদপুরের শাহরাস্তিতে আহলে সুন্নাত ওয়াল জামাআতের আয়োজনে পবিত্র জশনে জুলুসে ঈদ এ মিলাদুন্নবী (স.) উদযাপন হয়েছে।
শনিবার দুপুরে বৃষ্টি উপক্ষো করে জুলুসটি নিজ মেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে জমায়েত হয়। পরে কালীবাড়ী মাঠ প্রাঙ্গণ হতে উপজেলা পরিষদ প্রদক্ষিণ করে কালীবাড়ী,  ঠাকুরবাজার রোড হয়ে দোয়াভাঙ্গা এসে মিলাদ ও দোয়ার মাধ্যমে শেষ হয়।
শাহরাস্তি উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাত’র সভাপতি অধ্যক্ষ রফিকুল ইসলাম এম.এ আল কাদেরীর সভাপতিত্বে উপজেলা সদরের নিজ মেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে  বিভিন্ন আলেম, পীর মাশায়েখ, শিক্ষক, ইসলামী আলোচক, সংগঠক ঈদে মিলাদুন্নবী(দঃ) এর তাৎপর্য বিষয়ক বক্তব্য রাখেন।

বক্তারা প্রিয় নবীর আগমনে খুশি হয়ে শুকরিয়া করে বলেন- আল্লাহ তাআলা আমাদের নবীকে দুনিয়াতে পাঠিয়েছিলেন মানবতার মুক্তির দূত হিসেবে। একটি বৈষম্যহীন, অত্যাচারমুক্ত সমাজ গঠনে রাসূল(দঃ) সর্বদা সংগ্রাম করে গেছেন। দুনিয়ার জমিনে তাঁর আগমন না হলে মানব সম্প্রদায় ইসলাম-কোরআন কিছুই পেত না। তাই আমরা রাসূলের আগমনে জশনে জুলুস তথা আনন্দ মিছিল করি; যেভাবে মদিনায় তাঁর আগমন উপলক্ষ্যে মদিনার মানুষজন ‘তলায়াল বাদরু আলাইনা’ গেয়ে তাঁকে মদিনায় বরণ করে নিয়েছিল। আজকের দিনে রাসূল (দঃ) এর সুমহান আদর্শকে বাস্তবায়িত করে একটি সুশৃংখল ও বসবাসযোগ্য পৃথিবী গঠন করা দরকার। আর সেজন্য রাসূলের প্রতি থাকতে হবে অগাধ ভালোবাসা, যাকে হুব্বে রাসূল বলে।

আবহাওয়ার প্রতিকূল পরিবেশেও শাহরাস্তিতে (চাঁদপুর) সর্বস্তরের জনতার ব্যাপক উপস্থিতিতে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উদযাপন হয়।

জশনে জুলুসে আরও উপস্থিত ছিলেন ডাঃ জালাল উদ্দিন কাসেমী, অ্যাডভোকেট ইনদাদুল হক পাটোয়ারী, আব্দুল মান্নান মোল্লা, মুফতি ফজলুল কাদের বাগদাদী, মাস্টার হেলাল আহমেদ, কাজী আব্দুল হান্নান পাটোয়ারী, গাজী মোঃ আব্দুর রাহীম, কাজী আব্দুল হান্নান, মুফতি আনিসুর রহমান মাক্কী, এডভোকেট শেখ ফরিদ উদ্দিন সহ বিভিন্ন দরবারের পীর-মাশায়েখ পেশাজীবী ছাত্র-শিক্ষক সাধারণ মুসলিম জনতা।

বিজ্ঞাপন

 

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সেচ্ছাসেবী সংগঠন বাতিঘর মানব কল্যাণ সংস্থার বৃক্ষ রোপণ কর্মসূচি বৈষম্যবিরোধী আন্দোলনে গণহত্যাকারীদের বিচারের দাবিতে বিএনপির বিক্ষোভ মায়া’সহ আ.লীগের পাঁচ নেতার শিল্প প্লট বাতিল হচ্ছে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ চাঁদপুরে ৪ বছর পর আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় আওয়ামীলীগের মামলা কচুয়া থানার নবাগত অফিসার ইনচার্জ এম. আবদুল হালিম বিচারিক ক্ষমতা পেল সেনাবাহিনী আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে আসছে ‘রুম নম্বর ২০১১’ হাজীগঞ্জে আই বি ডব্লিউ এফ সংস্থার সভা  ভারতের বিপক্ষে চাপে থাকাটাই আমাদের জন্য সুবিধাজনক বলাখাল কলেজে ঈদে মিলাদুন্নবী সা: পালিত  ভারতের উদ্দেশে দেশ ছাড়লেন তামিম সৌদি ফেরত প্রবাসীদের ৫ দাবি জামিন পেলেও মুক্তি মিলছে না বিচারপতি মানিকের কখন বুঝবেন সম্পর্কে বিরতি প্রয়োজন রায়চোঁ সুন্নীয়া হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে জসনে জুলুস অনুষ্ঠিত হাইমচরে ছাত্রদের ওপর হামলাকারী নাজির এখন প্যানেল চেয়ারম্যান নেতাকর্মীদের জরুরি নির্দেশনা দিলো আ.লীগ শিক্ষার্থীদের ওপর গুলি করা যুবক ইয়াবাসহ গ্রেপ্তার