প্রবাসীর ইমো হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ, গ্রেফতার ৪

ইমো আইডি হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে নাটোর জেলার লালপুর থেকে সংঘবদ্ধ ইমো হ্যাকিং চক্রের পলাতক ৪ জন

পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ মার্চ ১২, ২০২৩ | ১০:২১
পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ মার্চ ১২, ২০২৩ | ১০:২১
Link Copied!

প্রবাসীর ইমো আইডি হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে নাটোর জেলার লালপুর থেকে সংঘবদ্ধ ইমো হ্যাকিং চক্রের পলাতক ৪ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার (১১ মার্চ) সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত অভিযান চালিয়ে উপজেলার বীরোপাড়া ও বিলমারীয়া গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো, উপজেলার বীরোপাড়া গ্ৰামের আতাউর রহমানের ছেলে আরিফ হোসেন (২৪), মোজদার সরদারের ছেলে বিজয় সরদার (২২),বাকনাই গ্ৰামের শহিদুল ইসলামের ছেলে মোহন আলী (২৩) এবং শরিফুল ইসলামের ছেলে আল আমিন আহমেদ (২০)।

র‌্যাব জানায়, তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানি অধিনায়ক ফরহাদ হোসেন ও কোম্পানি উপ-অধিনায়ক রফিকুল ইসলামের নেতৃত্বে গতকাল ১১মার্চ শনিবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত উপজেলার বীরোপাড়া ও বিলমারীয়া গ্রামে অভিযান পরিচালনা করে।

মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ইমো’ হ্যাক করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থহাতিয়ে নেওয়ার অভিযোগে আরিফ হোসেন, বিজয় সরদার, মোহন আলী এবং আল আমিন আহমেদকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, জনৈক আব্দুল মালেকের বোনের স্বামী চাঁদপুর জেলার সৌদি প্রবাসী মোঃ জাকির হোসেনের কাছ থেকে গত ১৩ ফেব্রুয়ারি অভিযোগকারীর বোনের স্বামীর ইমো আইডি থেকে অভিযোগকারীর বোনের ইমো আইডিতে মেসেজ আসে যে, তার স্বামী সৌদি আরবে বিপদে আছে। তার নগদ অর্থপ্রয়োজন এবং অর্থপ্রেরণের জন্য বিকাশ নম্বর দেয়।

ভুক্তভোগী উক্ত মেসেজের প্রেক্ষিতে সরল বিশ্বাসে প্রেরিত বিকাশ নম্বরে ৫৫ হাজার টাকা প্রেরণ করেন। পরবর্তীতে কিছুসময় পর ভুক্তভোগী বুঝতে পারেন যে, সংঘবদ্ধ প্রতারক চক্র তার স্বামীর ইমো একাউন্ট হ্যাক করে প্রেরিত বিকাশ নম্বরগুলো দিয়ে তার সাথে প্রতারণা করে বিকাশের মাধ্যমে অর্থহাতিয়ে নিয়েছে। উক্ত ঘটনায় অভিযোগকারী বাদী হয়ে নাটোর জেলার লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। পরবর্তীতে অভিযান পরিচালনা করে পলাতক আসামিদের গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
শাহরাস্তিতে বিএনপি নেতা ব্যারিষ্টার কামালের উদ্যোগে বন্যার্তদের মাঝে খাবার বিতরণ ভাইরাল ভ্যানের লাশের স্তূপের ঘটনা আশুলিয়ার, ঘটনাস্থলে ছিলেন ডিবির আরাফাত আল্লাহ যাদের ভালোবাসেন ফরিদগঞ্জে প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার শেখ হাসিনাকে ফেরত চাইতে পারে বাংলাদেশ: রয়টার্সকে উপদেষ্টা সাত ইসলামী দলের সঙ্গে মতবিনিময়ে প্রধান উপদেষ্টা হাজীগঞ্জের দশটি স্থানে ইঞ্জিনিয়ার মমিনুল হকের ত্রাণ বিতরণ  কমলো জ্বালানি তেলের দাম, আজ রাত ১২টা থেকে কার্যকর বন্যার্তদের সহায়তায় ১০ কোটি টাকা দিচ্ছে অস্ট্রেলিয়া-কানাডা ড. ইউনূসের সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রীর ফোনালাপ তিন মাসে বেকারের সংখ্যা পৌনে ১১ লাখ বন্যায় মৃত্যু বেড়ে ৫৪, ক্ষতিগ্রস্ত ৫৪ লাখ মানুষ হাজীগঞ্জে পানি বন্ধি মানুষের পাশে প্রসাশন ও ছাত্র সংগঠন মেনাপুরে জনসম্মুখে ডাকের মাধ্যমে বিদ্যালয়ের পুকুর ইজারা আলমগীর কবির জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য মিলনের বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কালোটাকা সাদা করার বিধান বাতিল আমাদের নাম ব্যবহার করে চাঁদাবাজি হচ্ছে: সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ দুর্নীতি ও অনিয়মের সংবাদ প্রকাশের পরও বহাল তবিয়তে কচুয়ার পিআইও মতলব উত্তরের মো. জহির হত্যাকান্ড ১৫ জনের নামে হত্যা মামলা ফরিদগঞ্জের পানিবন্ধী অর্ধশত পরিবারকে বাতিঘর মানব কল্যান সংস্থার উপহার