প্রবাসীর ইমো হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ, গ্রেফতার ৪

ইমো আইডি হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে নাটোর জেলার লালপুর থেকে সংঘবদ্ধ ইমো হ্যাকিং চক্রের পলাতক ৪ জন

পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ মার্চ ১২, ২০২৩ | ১০:২১
পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ মার্চ ১২, ২০২৩ | ১০:২১
Link Copied!

প্রবাসীর ইমো আইডি হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে নাটোর জেলার লালপুর থেকে সংঘবদ্ধ ইমো হ্যাকিং চক্রের পলাতক ৪ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার (১১ মার্চ) সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত অভিযান চালিয়ে উপজেলার বীরোপাড়া ও বিলমারীয়া গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো, উপজেলার বীরোপাড়া গ্ৰামের আতাউর রহমানের ছেলে আরিফ হোসেন (২৪), মোজদার সরদারের ছেলে বিজয় সরদার (২২),বাকনাই গ্ৰামের শহিদুল ইসলামের ছেলে মোহন আলী (২৩) এবং শরিফুল ইসলামের ছেলে আল আমিন আহমেদ (২০)।

র‌্যাব জানায়, তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানি অধিনায়ক ফরহাদ হোসেন ও কোম্পানি উপ-অধিনায়ক রফিকুল ইসলামের নেতৃত্বে গতকাল ১১মার্চ শনিবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত উপজেলার বীরোপাড়া ও বিলমারীয়া গ্রামে অভিযান পরিচালনা করে।

মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ইমো’ হ্যাক করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থহাতিয়ে নেওয়ার অভিযোগে আরিফ হোসেন, বিজয় সরদার, মোহন আলী এবং আল আমিন আহমেদকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, জনৈক আব্দুল মালেকের বোনের স্বামী চাঁদপুর জেলার সৌদি প্রবাসী মোঃ জাকির হোসেনের কাছ থেকে গত ১৩ ফেব্রুয়ারি অভিযোগকারীর বোনের স্বামীর ইমো আইডি থেকে অভিযোগকারীর বোনের ইমো আইডিতে মেসেজ আসে যে, তার স্বামী সৌদি আরবে বিপদে আছে। তার নগদ অর্থপ্রয়োজন এবং অর্থপ্রেরণের জন্য বিকাশ নম্বর দেয়।

ভুক্তভোগী উক্ত মেসেজের প্রেক্ষিতে সরল বিশ্বাসে প্রেরিত বিকাশ নম্বরে ৫৫ হাজার টাকা প্রেরণ করেন। পরবর্তীতে কিছুসময় পর ভুক্তভোগী বুঝতে পারেন যে, সংঘবদ্ধ প্রতারক চক্র তার স্বামীর ইমো একাউন্ট হ্যাক করে প্রেরিত বিকাশ নম্বরগুলো দিয়ে তার সাথে প্রতারণা করে বিকাশের মাধ্যমে অর্থহাতিয়ে নিয়েছে। উক্ত ঘটনায় অভিযোগকারী বাদী হয়ে নাটোর জেলার লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। পরবর্তীতে অভিযান পরিচালনা করে পলাতক আসামিদের গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দোয়াত কলমের প্রার্থীর পক্ষে ৫নং সদর ইউনিয়নে গনসংযোগ ও লিফলেট বিতরণ হাজীগঞ্জে সাতজন কোরআনে হাফেজকে পাগড়ী প্রদান স্কুলের টয়লেটে আটকা পড়া শিক্ষার্থীর শ্বাসরুদ্ধকর ৬ ঘণ্টা! সৌদিতে চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু দাম বেশি হলেও অ্যাপসে ধান বিক্রিতে অনীহা চাঁদপুরের কৃষকদের: সরকারিভাবে পূরণ হচ্ছে না লক্ষ্যমাত্রা লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার প্রদান চাঁদপুরে ‘নো হেলমেট নো ফুয়েল’ এর কার্যক্রম শুরু ডাকাতিয়া নদীতে নিখোঁজ মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার ‘ডামি নির্বাচন’ বর্জনের আহ্বান জানিয়ে হাজীগঞ্জে বিএনপির লিফলেট বিতরণ নির্বাচন বর্জনের দাবীতে চাঁদপুরে বিএনপির লিফলেট বিতরণ হাজীগঞ্জে পানিতে ডুবে দুই বছরের শিশুর মৃত্যু ২০৫০ সালের মধ্যে ৫ বছর বাড়বে গড় আয়ু যারা একবেলা ভাত খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়: প্রধানমন্ত্রী এক ডিমের দাম ১৪ টাকা, চড়া মাছ, মুরগি ও সবজির দাম মতলব উত্তরে ‘ভারত’ থেকে ঢুকছে রাসেল ভাইপার: ধানকাটা বন্ধ মেঘনায় জব্দ নিষিদ্ধ বিভিন্ন জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট ফরিদগঞ্জে স্ত্রীর যৌতুক মামলা, স্বামীর আত্মহনন হাজীগঞ্জে খাল থেকে অজ্ঞাত নারীর মৃতদেহ উদ্ধার আবার তাপপ্রবাহ কেন বাড়ল, জানাল আবহাওয়া অফিস