সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদক নির্মূল কল্পে হাজীগঞ্জে বিএনপির মত বিনিময় সভা

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ১৪, ২০২৪ | ৪:৩৭
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ১৪, ২০২৪ | ৪:৩৭
Link Copied!

হাজীগঞ্জে হাট-বাজারে চাঁদাবাজি বন্ধ, মাদক নির্মূল ও যানজটমুক্ত হাজীগঞ্জ গড়তে জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতৃবৃন্দ, পূজা উদ্যাপন কমিটির নেতৃবৃন্দ, পরিবহন শ্রমিক ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেছেন, বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য, জেলা বিএনপির সাবেক সভাপতি ও হাজীগঞ্জ-শাহরাস্তি বিএনপির প্রধান সমন্বয়ক ইঞ্জি. মমিনুল হক। শনিবার সকালে n হাজীগঞ্জ বাজারস্থ একটি কমিউনিটি সেন্টারে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ইঞ্জি. মমিনুল হক বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে গেছেন শেখ হাসিনা। ৫ আগস্ট আমার অনুপস্থিতিতে হাজীগঞ্জেও বিক্ষুব্ধ কিছু লোক কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটায়। যা দুঃখজনক। বিষয়টি জানতে পেরে ৬ আগস্ট হাজীগঞ্জে এক জনসভার মাধ্যমে আমি হুশিয়ারি দিয়ে সতর্ক করি। এবং দুই জনকে আমাদের দল থেকে বহিস্কার করি।

এরপর থেকে আজ এক মাস ১০ দিন হলো, হাজীগঞ্জে কোনো ধরনের অপ্রিতিকির কিংবা অস্বস্তিকর কোনো ঘটনা ঘটেনি। বরং আমাদের দলীয় নেতাকর্মীরা উপজেলা পরিষদ, প্রশাসন, থানা, ব্যবসা প্রতিষ্ঠান ও মন্দিরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা পাহারা দিয়েছে। আমি স্পষ্ট ভাষায় বলে দিয়েছে, আমাদের দলীয় কিংবা অন্য যে কোন লোকের মাধ্যমে কেউ হয়রানি বা ক্ষতিগ্রস্থ হলে আমাকে ফোন করে জানাবেন। আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের ১৭ বছরের দুঃশাসন তুলে ধরে তিনি বলেন, সবশেষ গত ৪ ও ৫ আগস্ট আমাদের ছাত্রনেতার বাবা আজাদ সরকারকে কুপিয়ে হত্যা, যুবনেতার দোকান লুটপাট ও ভাংচুর করা হয়েছে।

ছাত্র-জনতার এই আন্দোলনে আজাদ সরকার, আবুল কালাম আজাদ, হান্নান ও রাছেল বকাউলসহ আমাদের চারজন নেতাকর্মী প্রাণ হারিয়েছেন।

বিভিন্ন এলাকায় ঘরবাড়ি, দোকানপাট, জায়গাজমি, ব্যবসা প্রতিষ্ঠান দখল, পরিবহন সেক্টর, হাট-বাজার ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজি হয়েছে। এতে কোন প্রতিবাদ, প্রশাসনিক ব্যবস্থা কিংবা প্রচার-প্রচারণাও হতে দেখিনি। এরমধ্যে ডাকাতিয়া নদী খনন ও নদীর পাড় বাধাই এর নামে ১’শ কোটি টাকা এবং জেলা পরিষদের মার্কেটে ২১২টি দোকান নিজেদের মধ্যে ভাগ-বাটোয়ারা করে লুটপাট করেছে আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

নতুন বাংলাদেশ গড়তে চাই উল্লেখ করে ইঞ্জি. মমিনুল হক বলেন, আমরা প্রশাসন, পুলিশ, ব্যবসায়ী, পরিবহন সেক্টরসহ সকলের কল্যাণে কাজ করতে চাই। এ জন্য কয়েকটি প্রস্তাব করছি। তা হলো, জনগণের স্বার্থে পরিবহন সেক্টরে সকল চাঁদাবাজী বন্ধ করতে হবে। হাট-বাজার, সিএনজি-অটোরিক্সা, খেয়া ঘাট, বালু ঘাট, বলগেটসহ সড়ক ও নৌ পথের সকাল চাঁদা আদায় বন্ধ করতে হবে। বাজারের যানজটমুক্ত রাখতে পূর্ব বাজার ব্রীজের পূর্ব পাড় থেকে পশ্চিম বাজার আখড়া পর্যন্ত যানবাহনে যাত্রী উঠা-নামা করতে পারবে না।

হাজীগঞ্জ পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আবুল খায়ের মজুমদার এর সভাপত্বিতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা বিএনপি ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ ইমাম হোসেন। হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ¦ আশফাকুল আলম চৌধুরী, পূজা উপজেলা কমিটির সভাপতি রুহিদাস বনিক, ইউপি চেয়ারম্যান কাজী নূরুর রহমান বেলাল, গোলাম মোস্তাফা স্বপন প্রমুখ।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সেচ্ছাসেবী সংগঠন বাতিঘর মানব কল্যাণ সংস্থার বৃক্ষ রোপণ কর্মসূচি বৈষম্যবিরোধী আন্দোলনে গণহত্যাকারীদের বিচারের দাবিতে বিএনপির বিক্ষোভ মায়া’সহ আ.লীগের পাঁচ নেতার শিল্প প্লট বাতিল হচ্ছে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ চাঁদপুরে ৪ বছর পর আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় আওয়ামীলীগের মামলা কচুয়া থানার নবাগত অফিসার ইনচার্জ এম. আবদুল হালিম বিচারিক ক্ষমতা পেল সেনাবাহিনী আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে আসছে ‘রুম নম্বর ২০১১’ হাজীগঞ্জে আই বি ডব্লিউ এফ সংস্থার সভা  ভারতের বিপক্ষে চাপে থাকাটাই আমাদের জন্য সুবিধাজনক বলাখাল কলেজে ঈদে মিলাদুন্নবী সা: পালিত  ভারতের উদ্দেশে দেশ ছাড়লেন তামিম সৌদি ফেরত প্রবাসীদের ৫ দাবি জামিন পেলেও মুক্তি মিলছে না বিচারপতি মানিকের কখন বুঝবেন সম্পর্কে বিরতি প্রয়োজন রায়চোঁ সুন্নীয়া হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে জসনে জুলুস অনুষ্ঠিত হাইমচরে ছাত্রদের ওপর হামলাকারী নাজির এখন প্যানেল চেয়ারম্যান নেতাকর্মীদের জরুরি নির্দেশনা দিলো আ.লীগ শিক্ষার্থীদের ওপর গুলি করা যুবক ইয়াবাসহ গ্রেপ্তার