এসডিএস এর আর্থিক সহায়তা পেলো চাঁদপুর ও লক্ষীপুরে বন্যার্তরা

মনিরুজ্জামান বাবলু চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ৪, ২০২৪ | ৪:৩৭
মনিরুজ্জামান বাবলু চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ৪, ২০২৪ | ৪:৩৭
Link Copied!
শরীয়তপুর ডেভেলপমেন্ট সোসাইটি অর্থাৎ এসডিএস এর নিজস্ব তহবিল হতে আর্থিক সহায়তা পেলো চাঁদপুরের ২টি ও লক্ষীপুরের ১টি উপজেলার বন্যার্তরা। এই সহায়তার আওতায় এসেছে নারী পুরুষ মিলিয়ে ১ হাজার জন। যাদের প্রত্যেককেই নগদ ২ হাজার করে টাকা দেয়া হয়েছে।
৩ সেপ্টেম্বর মঙ্গলবার দিনব্যাপী ক্ষতিগ্রস্থ উপজেলায় ঘুরে ঘুরে ক্ষতিগ্রস্তদের হাতে এই আর্থিক সহায়তা দেয়া হয়। এরমধ্যে চাঁদপুরের ফরিদগঞ্জ ও হাইমচরের ৭শ’ লোক এবং লক্ষীপুরের রায়পুরের ৩শ’ লোককে নগদ এই অর্থ স্ব স্ব উপজেলার ইউএনও এর উপস্থিতিতে দেয়া হয়।
এ বিষয়ে এসডিএস এর পরিচালক বি এম কামরুল ইসলাম বলেন, আমরা সাধ্যমতো বন্যার্তদের হাতে মানবিকতার হাত বাড়িয়ে দিলাম। এর আগে বন্যার সময়েও আমরা উদ্ধার তৎপরতা, খাবার ও ঔষুধ সামগ্রী ও চিকিৎসা সেবা দিয়েছি। আমাদের চেষ্টা থাকবে এই ধরনের মানবিক কার্যক্রম অব্যাহত রাখা। আমরা সবসময় চাই মানুষ ভালো থাকুক।
এ বিষয়ে পিকে এস এফ এর মহাপরিচালক মেজবাউর রহমান বলেন, ভালো কাজ এবং মানবিক কাজ করাই আমাদের লক্ষ্য থাকে। আমরা এই যৎ সামান্য আর্থিক সহায়তা এজন্যই দিচ্ছি। তারা যাতে প্রয়োজনমতো তাদের কিছু দ্রব্য সামগ্রী কিনে নিতে পারেন। আমরা এখানেই থেমে থাকবো না বরং অসহায়দের জন্য আমরা আরো নানাবিধ কার্যক্রম পরিচালনার উদ্যোগ নিয়েছি যা দ্রুতই বাস্তবায়ন করবো। সবার কাছে দোয়া চাই যাতে মানবিক সেবার মনমানসিকতা নিয়ে সবসময় এগিয়ে যেতে পারি।
এসময় নগদ অর্থ বিতরণকালে এসডিএস এম এফ এর সমন্বয়কারী আবুল কালাম আজাদ, এলাকা ব্যবস্থাপক শাহাদাৎ হোসেন, চাঁদপুরের সমন্বয়কারী সেলিম খানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সেচ্ছাসেবী সংগঠন বাতিঘর মানব কল্যাণ সংস্থার বৃক্ষ রোপণ কর্মসূচি বৈষম্যবিরোধী আন্দোলনে গণহত্যাকারীদের বিচারের দাবিতে বিএনপির বিক্ষোভ মায়া’সহ আ.লীগের পাঁচ নেতার শিল্প প্লট বাতিল হচ্ছে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ চাঁদপুরে ৪ বছর পর আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় আওয়ামীলীগের মামলা কচুয়া থানার নবাগত অফিসার ইনচার্জ এম. আবদুল হালিম বিচারিক ক্ষমতা পেল সেনাবাহিনী আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে আসছে ‘রুম নম্বর ২০১১’ হাজীগঞ্জে আই বি ডব্লিউ এফ সংস্থার সভা  ভারতের বিপক্ষে চাপে থাকাটাই আমাদের জন্য সুবিধাজনক বলাখাল কলেজে ঈদে মিলাদুন্নবী সা: পালিত  ভারতের উদ্দেশে দেশ ছাড়লেন তামিম সৌদি ফেরত প্রবাসীদের ৫ দাবি জামিন পেলেও মুক্তি মিলছে না বিচারপতি মানিকের কখন বুঝবেন সম্পর্কে বিরতি প্রয়োজন রায়চোঁ সুন্নীয়া হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে জসনে জুলুস অনুষ্ঠিত হাইমচরে ছাত্রদের ওপর হামলাকারী নাজির এখন প্যানেল চেয়ারম্যান নেতাকর্মীদের জরুরি নির্দেশনা দিলো আ.লীগ শিক্ষার্থীদের ওপর গুলি করা যুবক ইয়াবাসহ গ্রেপ্তার