মতলবে ছাত্রদের তোপের মুখে প্রধান শিক্ষক সহ ৩ শিক্ষকের পদত্যাগ

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ আগস্ট ২৫, ২০২৪ | ৯:৩৭
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ আগস্ট ২৫, ২০২৪ | ৯:৩৭
Link Copied!

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ছাত্রদের তোপের মুখে আলী আহম্মদ মিয়া বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইব্রাহিম খলিল সহ ৩ শিক্ষক পদত্যাগ করেছেন। অন্য শিক্ষকরা হলে সহকারী শিক্ষক (ধর্ম) মো. শাহ আলম সরকার, সহকারী লাইব্রেরিয়ান হালিমা আক্তার। পরে শিক্ষার্থীরা মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বিদ্যালয়ের সভাপতি একি মিত্র চাকমার কাছে পদত্যাগ পত্রগুলো জমা দেন।

রবিবার (২৫ আগস্ট) দুপুরে শিক্ষার্থীদের তোপের মুখে তারা পদত্যাগ করেন। তাদের অপসারনের দাবিতে বুধবার থেকে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করছিলেন। পরে ব্যক্তিগত সমস্যার কথা উল্লেখ করে তারা প্রতিষ্ঠান ত্যাগ করেন তারা।আন্দোলনকারী শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগে জানা গেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইব্রাহিম খলিল অবৈধ নিয়োগ/নিয়োগের সময় পত্রিকায় বিজ্ঞপ্তি না দেওয়া। ১৯৯৮ইং সালে বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে ২০২০ইং পর্যন্ত প্রতি বছরে সরকারী খাত থেকে ব্যাংকে আসা শিক্ষক ও কর্মচারীদের টিউশন ফি এর লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করা। প্রতি বছর এতিম ও অসহায় শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা নিজের মোবাইল একাউন্টের মাধ্যমে আত্মসাৎ করা।

করোনাকালীন সময়ে শিক্ষক ও কর্মচারীদের বেতন ভাতা না দিয়ে বিদ্যালয়ের ঘর মেরামতের নামে ১লক্ষ ৫৪ হাজার টাকা আত্মসাৎ করা, নিয়মিত বিদ্যালয়ে না আসা। বেশিরভাগ সময় বিদ্যালয়ে অনুপস্থিত থাকা।

বিজ্ঞাপন

এছাড়া আরো বেশ কিছু আভিযোগ এবং ওই দুই সহকারী শিক্ষকের বিরুদ্ধে অবৈধ নিয়োগ/নিয়োগের সময় পত্রিকায় বিজ্ঞপ্তি না দেওয়া, স্বেচ্চাচারিতা ও দুর্নীতির অভিযোগ এনে তাদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করছিলেন বলে জানান।

ওইসময় এসএসসি পরীক্ষার্থী মো. রাসেল, সামিয়া আক্তার ও নবম শ্রেণির মো. রনিসহ শতাধিক শিক্ষাথী উপস্থিত ছিলেন।

 

বিজ্ঞাপন

 

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ: বিশেষ খবর

শীর্ষ সংবাদ:
হাজীগঞ্জে নবাগত ওসিকে ফুলেল শুভেচ্ছা জানান জামায়াতের নেতৃবৃন্দ চাঁদপুর জেলা সমিতি ভবন অবরোধ ছাত্র-জনতার চাঁবিপ্রবির দুই শিক্ষকের বরখাস্তের আদেশ প্রত্যাখ্যান আমরা সব জায়গায় সংস্কার করব : চাঁদপুর জেলা প্রশাসক বিশ্বের সবচেয়ে বয়স্ক বিড়ালের বিদায় ইলিশ চোরাচালান বন্ধে কোস্টগার্ডকে কাজ করার আহ্বান দেশ ছাড়ার গুঞ্জন, যা বললেন আসিফ নজরুল বাড়তে পারে তাপমাত্রা মেনাপুর নাসিরকোট ও রাজার গাঁও স্কুলে ঈদে মিলাদুন্নবী উদযাপন  শেখ হাসিনাকে আপা আপা বলা কে এই তানভীর? মোহাম্মদপুর সপ্রাবিতে ঈদে মিলাদুন্নবী( সা:) উদযাপন  ১৫ দিনে ডেঙ্গু আক্রান্ত ছাড়াল ছয় হাজার বিএনপি ভালো মানুষদের জন্য একটি রাজনৈতিক দল: লায়ন মো. হারুনুর রশিদ নার্সিং পেশা ও নার্স কর্মকর্তাদের নিয়ে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন যতটুকু কাজ করবো সততা নিয়ে করবো: নবাগত জেলা প্রশাসক আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) নির্বাচন করবেন না সালাউদ্দিন, সমর্থকদের উল্লাস-মিষ্টিমুখ শেখ হাসিনার সময়ে দুর্নীতির সাগরে ছিলাম : ড. ইউনূস রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মাসুদ বিএসসির ইন্তেকাল শাহরাস্তিতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস