অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী

পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ জুলাই ১৭, ২০২৪ | ৭:৫১
পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ জুলাই ১৭, ২০২৪ | ৭:৫১
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছু মহল কোটা আন্দোলনের সুযোগ নিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে। এর ফলে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনের ঘটনা ঘটেছে, তা খুবই বেদনাদায়ক ও দুঃখজনক। অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল।

বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আজকে অত্যন্ত বেদনা ভারাক্রান্ত মন নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের জনগণের আত্মসামাজিক উন্নয়নের জন্য নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছি। মানুষের মৌলিক চাহিদা পূরণ করতে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা,  চিকিৎসা ব্যবস্থা করে জনগণকে উন্নত জীবনযাত্রা দিতে শুরু করেছি। অনেক সাফল্য অর্জন করেছি। বাংলাদেশকে বিশ্ব দরবারে একটা মর্যাদার আসনে আসীন করতে সক্ষম হয়েছি। তারপর আমাদের অনেক দূর যেতে হবে।

বিজ্ঞাপন

বাংলাদেশের মানুষ যখন স্বস্তি-শান্তিতে ফিরে তখন তাদের মাঝে এমন কোনো ঘটনা ঘটে যা অত্যন্ত বেদনাদায়ক বলেও উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, ২০১৮ সালের ছাত্র আন্দোলনের পরিপ্রেক্ষিতে সরকারি চাকরিতে কোটা প্রথা বাতিল করে একটা পরিপত্র জারি করে সরকার। পরবর্তীতে মুক্তিযোদ্ধাদের পক্ষে উচ্চ আদালত ২০১৮ সালের জারি করা সরকারি পরিপত্র বাতিল করে দেয়। সরকারের পক্ষ থেকে পরিপত্র বহাল রাখার জন্য সর্বোচ্চ আদালতে আপিল করা হয়। আদালত শুনানির দিন ধার্য করেন। এ সময় ছাত্ররা কোটা বাতিলের দাবি নিয়ে আবারো আন্দোলন শুরু করে। এ আন্দোলনের শুরু থেকেই সরকার যথেষ্ট ধৈর্য ও সহশীলতার পরিদর্শন করেছে।

তিনি আরও বলেন, আন্দোলনকারীদের নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে পুলিশ সহযোগিতা করেছে। রাষ্ট্রপতির কাছে যখন আন্দোলনকারীরা স্মারকলিপি প্রদানের ইচ্ছাপোষণ করে সেক্ষেত্রে তাদের সুযোগ করে দেওয়া হয়। নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়।

বিজ্ঞাপন

সরকারপ্রধান বলেন, যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি। পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আমি প্রতিটি হত্যাকাণ্ডের নিন্দা জানাই।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
গরম বাড়ছে, সুস্থ থাকতে যা করবেন জাতীয় সংগীত পরিবর্তন নিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা ফরিদগঞ্জে ঢাকাস্থ সুবিদপুর কল্যাণ সমিতির ত্রাণ বিতরণ  কচুয়ায় ঘর থেকে যুবলীগ নেতার অর্ধগলিত লাশ উদ্ধার চাঁদপুরে আধিপত্য বিস্তার নিয়ে বিএনপির দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৫০ হাজীগঞ্জে জামায়াতে ইসলামীর খাদ্য উপকরণ বিতরণ ফরিদগঞ্জে পানিবন্দী পরিবারের মাঝে প্রেসক্লাব সভাপতির আর্থিক সহায়তা হাজীগঞ্জ উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির ভোট গ্রহণ চলছে  ট্রাক প্রতীকে নিবন্ধন পাওয়ায় চাঁদপুরে গণধিকার পরিষদের আলোচনা সভা ও আনন্দ মিছিল  সাগরকন্যা কুয়াকাটায় পর্যটকের ঢল থানা-পুলিশের উপর হামলা ও জনরোষের কারণ চাঁদপুরে তিন দিনেও খোঁজ মেলেনি শিশু রাইসার তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হতে হবে, কঠোর বার্তা ড. ইউনূসের ‘গণহত্যাকারী’দের গ্রেপ্তারসহ ৫ দাবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আলো আসবেই গ্রুপ কাণ্ড, যা বললেন মৌসুমী বাজারে বাহারি সবজি, তবুও মিলছে না স্বস্তি বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোশাররফ শাহরাস্তিতে পানিতে ডুবে শিশু আব্দুল্লার মৃত্যু  ফরিদগঞ্জে ছাত্রসমাজের ‘শহীদি মার্চ’ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত রাব্বী’র পরিবারকে বিএনপির অনুদান