সাগরকন্যা কুয়াকাটায় পর্যটকের ঢল

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ৬, ২০২৪ | ৮:১৮
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ৬, ২০২৪ | ৮:১৮
Link Copied!

ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে আওয়ামী সরকারের পতনের একমাস পর স্বরূপে ফিরেছে পর্যটন নগরী কুয়াকাটা। সাগরকন্যায় পর্যটকের ঢল নেমেছে।

পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা বলছেন, দেশে ছাত্র আন্দোলনের সময় পর্যটকশূন্য ছিল কুয়াকাটা। এখন পর্যটক বাড়ছে।

কুয়াকাটা হোটেল-মোটেল মালিকি সমিতি সূত্রে জানা গেছে, কুয়াকাটার আবাসিক হোটেলগুলোর অধিকাংশই বুকিং হয়ে গেছে।

বিজ্ঞাপন

কুয়াকাটা সৈকত ঘুরে দেখা গেছে, নানা বয়সের হাজারো পর্যটক সাগর তীরে আছড়ে পড়া ঢেউয়ের সঙ্গে মিতালি করে নেচে-গেয়ে আনন্দ উল্লাসে মেতে উঠেছেন। রোদ ও মেঘের প্রকৃতিতে সমুদ্রের নোনা পানিতে গা ভাসিয়ে ভ্যাপসা গরমে একটু প্রশান্তির পরশ নিতে দেখা গেছে অনেককে। কেউ কেউ ওয়াটার বাইকে গভীর সমুদ্রে গিয়ে সৌন্দর্য উপভোগ করছেন।

বয়স্ক পর্যটকরা সৈকতের ছাতার নিচে বেঞ্চ-এ বসে সমুদ্রের তীরে আছড়েপড়া ঢেউ উপভোগ করছেন। নানা বয়সের পর্যটক সৈকতের বালিয়াড়িতে ভেজা বালু দিয়ে পিরামিড তৈরি করে নিজেকে বন্দী করছেন ক্যামেরার ফ্রেমে।

গাজীপুর থেকে বেড়াতে আসা দম্পতি শফিক ও অরুণা ঢাকা পোস্টকে বলেন, এ নিয়ে চতুর্থ বারের মতো কুয়াকাটায় এসেছি। কুয়াকাটার প্রাকৃতিক সৌন্দর্য আমাদের সবসময় বিমোহিত করে। অনেকদিন ধরেই আসবো আসবো করে ভাবতেছিলাম কিন্তু দেশে অস্থিরতার কারণে আসতে পারছিলাম না।

বিজ্ঞাপন

খুলনা থেকে আসা পর্যটক জুয়েল চৌধুরী জানান, সাগরের ঢেউয়ের মাঝে গোসল করতে তার খুব ভালো লাগে। সে জন্য সমুদ্রবর্তী এলাকাগুলোতে প্রায় সময়ই ছুটে যান। সমুদ্র ভ্রমণের প্রতি দুর্বলতা থাকায় মাঝেমধ্যেই চলে আসেন কুয়াকাটায়।

সৈকতের জিরো পয়েন্ট এলাকার পাশাপাশি রাখাইন পল্লি, রাখাইন মহিলা মার্কেট, শ্রী মঙ্গল বৌদ্ধ বিহার, মিশ্রিপাড়া সীমা বৌদ্ধ বিহার, ঝাউ বাগান, গঙ্গামতির লেক, গঙ্গামতির চর, কাউয়ার চর, লাল কাকড়ার চর, লেম্বুরবন, আন্ধারনামিক নদীর মোহনা, ফরাতারবনসহ দর্শনীয় স্পটগুলো ঘুরে বেড়াচ্ছেন মনের আনন্দে হাজারো পর্যটক। ঝিনুক মার্কেট, খাবার হোটেল, রেস্টুরেন্টসহ পর্যটন নির্ভর ব্যবসা প্রতিষ্ঠাগুলোতে বেচা কেনাও রয়েছে চোখে পড়ার মতো।

সৈকতের ক্ষুদ্র ব্যবসায়ী জহিরুল হাওলাদার বলেন, আজ প্রচুর পর্যটক এসেছেন। বেচাকেনা ভালো হচ্ছে। এতদিন তেমন কোনো পর্যটকের দেখা মেলেনি। আমরা যারা ক্ষুদ্র ব্যবসায় রয়েছি তারা খুব খারাপ সময় পার করেছি। পর্যটক না আসায় কোনো বেচা বিক্রি ছিল না। আশা করি সামনের দিনগুলোতে আরও পর্যটক সমাগম হবে।

কুয়াকাটা হোটেল-মোটেল মালিক এ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট এমএ মোতালেব শরীফ বলেন, দেশের চলমান যে কোনও অস্থিরতার প্রভাত সবসময়ই পর্যটন নগরীগুলোতে পরে। এবারও তার বিকল্প হয়নি। টানা গত দুই মাস তেমন কোনো পর্যটক কুয়াকাটায় না এলেও আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন সন্তোষজনক পর্যটক এসেছে। সামনের দিকে পর্যটক আরও বাড়বে।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিওন এর পুলিশ সুপার আনছার উদ্দিন বলেন, কুয়াকাটায় বেড়াতে আসা পর্যটকদের সেবা নিশ্চিত করতে ট্যুরিস্ট পুলিশ তৎপর এবং সতর্ক অবস্থানে রয়েছে। সবগুলো স্পটে নিরাপত্তা জোরদার রয়েছে।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
হাজীগঞ্জে নবাগত ওসিকে ফুলেল শুভেচ্ছা জানান জামায়াতের নেতৃবৃন্দ চাঁদপুর জেলা সমিতি ভবন অবরোধ ছাত্র-জনতার চাঁবিপ্রবির দুই শিক্ষকের বরখাস্তের আদেশ প্রত্যাখ্যান আমরা সব জায়গায় সংস্কার করব : চাঁদপুর জেলা প্রশাসক বিশ্বের সবচেয়ে বয়স্ক বিড়ালের বিদায় ইলিশ চোরাচালান বন্ধে কোস্টগার্ডকে কাজ করার আহ্বান দেশ ছাড়ার গুঞ্জন, যা বললেন আসিফ নজরুল বাড়তে পারে তাপমাত্রা মেনাপুর নাসিরকোট ও রাজার গাঁও স্কুলে ঈদে মিলাদুন্নবী উদযাপন  শেখ হাসিনাকে আপা আপা বলা কে এই তানভীর? মোহাম্মদপুর সপ্রাবিতে ঈদে মিলাদুন্নবী( সা:) উদযাপন  ১৫ দিনে ডেঙ্গু আক্রান্ত ছাড়াল ছয় হাজার বিএনপি ভালো মানুষদের জন্য একটি রাজনৈতিক দল: লায়ন মো. হারুনুর রশিদ নার্সিং পেশা ও নার্স কর্মকর্তাদের নিয়ে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন যতটুকু কাজ করবো সততা নিয়ে করবো: নবাগত জেলা প্রশাসক আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) নির্বাচন করবেন না সালাউদ্দিন, সমর্থকদের উল্লাস-মিষ্টিমুখ শেখ হাসিনার সময়ে দুর্নীতির সাগরে ছিলাম : ড. ইউনূস রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মাসুদ বিএসসির ইন্তেকাল শাহরাস্তিতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস