তনুর উদ্যোগে ১৪ লাখ টাকার ত্রাণ পেলো দশ গ্রামের মানুষ

ফজলে রাব্বী স্বপন
আপডেটঃ মে ১৯, ২০২০ | ৪:০৫
ফজলে রাব্বী স্বপন
আপডেটঃ মে ১৯, ২০২০ | ৪:০৫
Link Copied!

শাহরাস্তি উপজেলার টামটা উত্তর ইউনিয়নের আদর্শ ইছাপুরা গ্রামের কৃতি সন্তান রফিকুল ইসলাম তনুর উদ্যোগে প্রায় ১৪ লাখ টাকার খাদ্য সামগ্রী পেলো দশ গ্রামের মানুষ। করোনাকালীন সময়ে ইছাপুরা গ্রামের পাশাপাশি রাজাপুরা,বোস্তা, মুড়াগাঁও, লাওকোরা, নোয়াপাড়া,টঙ্গীরপাড়, গগংগানগরসহ দশটি গ্রামের অসহায় পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।


সম্প্রতি ইছাপুরা মজুমদার বাড়ির মরহুম লকিয়ত উল্লাহ বি এ সাহেবের সুযোগ্য কনিষ্ঠ পুত্র আমেরিকা প্রবাসী মোঃ মাহাবুবুল কবির (তরুন) ৭২৫ টি পরিবারের মাঝে (১১ লক্ষ ৭৫০০০ টাকা মুল্যের) ত্রাণ বিতরণ করা হয়। যার ব্যবস্থাপনা এবং পরিচালনার দায়িত্বে ছিলেন সমাজসেবী মোঃ রফিকুল ইসলাম তনু।

মরহুম লকিয়ত উল্লাহ বি এ সাহেব জীবিত অবস্থায় ঠিক যেভাবে এলাকা শিক্ষাপ্রতিষ্ঠান এবং জনসাধারণের পাশে ছিলেন ঠিক সেভাবেই ওনার সুযোগ্য কনিষ্ঠ পুত্র মোঃ মাহাবুবুল কবির (তরুন) এবং ভাতিজা রফিকুল ইসলাম তনু অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।

দীর্ঘদিন ধরে এই পরিবারটির সামাজিক কল্যাণকর কর্মগুলো হল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা এবং ছাত্রাবাস ও মসজিদ নির্মাণ, মক্তব ও হাফেজিয়া মাদ্রাসা প্রতিষ্ঠিত করা, অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাউপকরণ বিতরণ, দরিদ্রদের মাঝে বসত ঘর নির্মান, অসহায় মেয়েদের বিবাহের মধ্যে আর্থিক সহায়তা ,পবিত্র রমজান মাসে দরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ , দরিদ্রদের মাঝে যাকাতের অর্থ ও বস্র বিতরণ, অসহায় গরীবদেরকে চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা। রফিকুল ইসলাম তনু ভাই কর্তৃক নিজস্ব অর্থায়নে গঠনকৃত কল্যাণ ফান্ড (যার মূলধন 20 লক্ষ টাকা তিনি নিজেই প্রদান করেছেন) থেকে বিদেশগামী এবং ব্যবসায়ীদেরকে সুদবিহীন দীর্ঘমেয়াদি ঋণ প্রদান করে যাচ্ছেন বিগত ১০ বছর ধরে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সেচ্ছাসেবী সংগঠন বাতিঘর মানব কল্যাণ সংস্থার বৃক্ষ রোপণ কর্মসূচি বৈষম্যবিরোধী আন্দোলনে গণহত্যাকারীদের বিচারের দাবিতে বিএনপির বিক্ষোভ মায়া’সহ আ.লীগের পাঁচ নেতার শিল্প প্লট বাতিল হচ্ছে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ চাঁদপুরে ৪ বছর পর আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় আওয়ামীলীগের মামলা কচুয়া থানার নবাগত অফিসার ইনচার্জ এম. আবদুল হালিম বিচারিক ক্ষমতা পেল সেনাবাহিনী আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে আসছে ‘রুম নম্বর ২০১১’ হাজীগঞ্জে আই বি ডব্লিউ এফ সংস্থার সভা  ভারতের বিপক্ষে চাপে থাকাটাই আমাদের জন্য সুবিধাজনক বলাখাল কলেজে ঈদে মিলাদুন্নবী সা: পালিত  ভারতের উদ্দেশে দেশ ছাড়লেন তামিম সৌদি ফেরত প্রবাসীদের ৫ দাবি জামিন পেলেও মুক্তি মিলছে না বিচারপতি মানিকের কখন বুঝবেন সম্পর্কে বিরতি প্রয়োজন রায়চোঁ সুন্নীয়া হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে জসনে জুলুস অনুষ্ঠিত হাইমচরে ছাত্রদের ওপর হামলাকারী নাজির এখন প্যানেল চেয়ারম্যান নেতাকর্মীদের জরুরি নির্দেশনা দিলো আ.লীগ শিক্ষার্থীদের ওপর গুলি করা যুবক ইয়াবাসহ গ্রেপ্তার