চাঁদপুরে এক দফা দাবিতে নার্সিং সমন্বয় পরিষদের অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ১৫, ২০২৪ | ১:২২
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ১৫, ২০২৪ | ১:২২
Link Copied!

নার্সদের নিয়ে কটূক্তি‌ করায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে চাঁদপুরে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ করেছে নার্সিং সমন্বয় পরিষদ।

রোববার (১৫ সেপ্টেম্বর ) দুপুরে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল ও চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটের সামনে এ কর্মসূচি পালন করা হয়। কেন্দ্রীয় কর্মসূচী অংশ হিসেবে আয়োজিত এই অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশে চাঁদপুর নার্সিং ইনস্টিটিউট, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল, জেলা পাবলিক হেলথ নার্স এবং সকল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের নার্স ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

প্রায় এক ঘণ্টাব্যাপী চলা এই অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণকারীরা তাদের দাবি আদায়ের লক্ষ্যে কঠোর অবস্থানের কথা জানান।

বিজ্ঞাপন

বক্তারা বলেন, নার্সিং একটি সম্মানিত‌পেশা। এ সংক্রান্ত সকল কার্যক্রম নার্স দ্বাকই পরিচালিত হয়। কিন্তু আমাদের দেশে নার্সিং পেশা নন নার্সিং প্রশাসন ক্যাডার দ্বারা জিম্মি হয়ে আছে। যারা প্রতিনিয়ত এই মহৎ পেশাকে অসম্মান, অবমূল্যায়ন ও ছোট পোশা হিসাবে বিবেচনা করে আসছে। তাছাড়া নন নার্সিং ক্যাডাররা নাসদের পরিচালক ও মহাপরিচালকের পদ দখল করে নার্সদের নিয়ে বিভিন্ন প্রকার অর্থ বাণিজ্য খেলার মেতে উঠেছেন। সরকারের মাননীয় প্রধান উপদেষ্টার নির্দেশনায় নার্সিং পেশার সংস্কার ও উন্নয়নের লক্ষ্যে গঠিত নার্সিং সংস্কার পরিষদের আহবানে এক দফার দাবি বাস্তবে আমরা রাজপথে নেমেছি।

বক্তারা আরো বলেন, নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটূক্তি করায় নার্সিং সহাপরিচালক মাকমুরা নূরসহ নার্সিং ও মিডআইকারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সকল নন-নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ করা এবং নার্সদের প্রদায়ন নিশ্চিত করার ১ দফা দাবি জানাচ্ছি। আমাদের দাবি মেনে না নিলে, কর্মবিরতিসহ আগামীতে কঠোর কর্মসূচি হাতে নেওয়া হবে।

অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, নার্সিং সংস্কার পরিষদের চাঁদপুর জেলা শাখার সমন্বয় ও নার্সিং ইন্সট্রাক্টর খাদিজা আক্তার, সমন্বয় ও সিনিয়র স্টাফ নার্স, আবু ইউসুফ, সবুজ হোসাইন, মাসুম রাব্বানী, রেজিঃ নার্স আবু বকর, আজহারুল ইসলামসহ স্টুডেন্ট নার্স বৃন্দ।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ: বিশেষ খবর

শীর্ষ সংবাদ:
সেচ্ছাসেবী সংগঠন বাতিঘর মানব কল্যাণ সংস্থার বৃক্ষ রোপণ কর্মসূচি বৈষম্যবিরোধী আন্দোলনে গণহত্যাকারীদের বিচারের দাবিতে বিএনপির বিক্ষোভ মায়া’সহ আ.লীগের পাঁচ নেতার শিল্প প্লট বাতিল হচ্ছে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ চাঁদপুরে ৪ বছর পর আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় আওয়ামীলীগের মামলা কচুয়া থানার নবাগত অফিসার ইনচার্জ এম. আবদুল হালিম বিচারিক ক্ষমতা পেল সেনাবাহিনী আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে আসছে ‘রুম নম্বর ২০১১’ হাজীগঞ্জে আই বি ডব্লিউ এফ সংস্থার সভা  ভারতের বিপক্ষে চাপে থাকাটাই আমাদের জন্য সুবিধাজনক বলাখাল কলেজে ঈদে মিলাদুন্নবী সা: পালিত  ভারতের উদ্দেশে দেশ ছাড়লেন তামিম সৌদি ফেরত প্রবাসীদের ৫ দাবি জামিন পেলেও মুক্তি মিলছে না বিচারপতি মানিকের কখন বুঝবেন সম্পর্কে বিরতি প্রয়োজন রায়চোঁ সুন্নীয়া হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে জসনে জুলুস অনুষ্ঠিত হাইমচরে ছাত্রদের ওপর হামলাকারী নাজির এখন প্যানেল চেয়ারম্যান নেতাকর্মীদের জরুরি নির্দেশনা দিলো আ.লীগ শিক্ষার্থীদের ওপর গুলি করা যুবক ইয়াবাসহ গ্রেপ্তার