একজন কর্মকর্তার বিদায় ও আমাদের হৃদয়ের রক্তক্ষরণ

সাইফুল ইসলাম সিফাত
আপডেটঃ ডিসেম্বর ২৮, ২০২০ | ৯:০৭
সাইফুল ইসলাম সিফাত
আপডেটঃ ডিসেম্বর ২৮, ২০২০ | ৯:০৭
Link Copied!

আমি বলছিলাম চাঁদপুর জেলার হাজীগঞ্জ সার্কেল সম্মানিত আফজাল হোসেন। সাড়ে তিন বছর আগে চাঁদপুর পুলিশে যোগ দেয়ার পর থেকে লোকমুখে প্রশংসা এবং এফবিতে কার্যক্রম দেখে একটু ভিন্ন ধরনের মনে হলো ।একটা পর্যায়ে করোনার বৈশ্বিক মহামারীতে লাশ দাফন, দাফন টিম ও অন্যান্য ব্যাপারে তাঁর সাথে কাজ করতে গিয়ে দেখলাম মানবতার প্রতি উনার অসীম দরদ, অসাধারণ কাজের ইফিসিয়েন্সি, উনার মমত্ববোধ , অসীম ধৈর্য্য সবগুলোই আমাদেরকে বিমোহিত করেছে।

৪টি উপজেলাকে নিরাপদ ও সুশৃংখল রাখতে দেখেছি ছুটে চলতে এক প্রান্ত থেকে আরেক প্রান্ত পর্যন্ত। দেখে নি রাত না দিন।  ধনী না গরীব। কিংবা অফিসার না রিকশাওয়ালা। সবার মুখে হাসি ফোটানোর জন্য কিছু করতে পারাই যেন ছিল নেশা।

সামাজিক সংগঠন বা সামাজিক কাজের প্রতি তাঁর সহযোগিতা ছিল নজিরবিহীন। মানবীয় যোগ্যতা ও কর্মদক্ষতায় তিনি ছিলেন অসাধারণ। একাধারে দেখেছি মাজলুম ও অসহায়ের আশ্রয় স্থল ছিলেন।

বিজ্ঞাপন

তাইতো স্যারের বিদায় সংবাদে লক্ষ লক্ষ মানুষের হৃদয়ের রক্তক্ষরণ হয়েছে। আমাদের কৃতজ্ঞতার কারণে নয় বরং আপনি আপনার কর্মের কারণেই আমাদের সম্মানে ও ভালোবাসায় বেঁচে থাকবেন অনেকদিন ধরে।

পরিশেষে আমরা বলতে চাই আল্লাহর রাসূল (সা:) প্রথম ওহী পাওয়ার পর অত্যন্ত ভীত সন্ত্রস্ত হয়ে যখন তাঁর স্ত্রী, আম্মাজান খাদিজা রাযিয়াল্লাহু আনহুর কাছে আসলেন তখন আম্মাজান আল্লাহর রাসূলের পাঁচটি গুণাবলীর কথা উল্লেখ করে বলেছিলেন আল্লাহ কখনই আপনাকে অপমানিত বা ধ্বংস করবেন না। কারন আপনি তো আত্মীয়–স্বজনের সঙ্গে সদাচরণ করেন, অসহায় দুস্থদের দায়িত্ব বহন করেন, নিঃস্বকে সহযোগিতা করেন, মেহমানের আপ্যায়ন করেন এবং হক পথের দুর্দশাগ্রস্থকে সাহায্য করেন।

আমরা আপনার মধ্যে এই সবগুলো গুণাবলীই দেখেছি । তাই আমরাও বলতে চাই আল্লাহ আপনাকে আপনার কাজের উত্তম জাযা দিবেন এবং আপনাকে অনেক দূর সফলতার দিকে নিয়ে যাবেন ইনশাআল্লাহ।

বিজ্ঞাপন

আনুষ্ঠানিক বিদায়ের জন্য এবং তাঁর অনুপ্রেরণার মাধ্যমে কোভিড-১৯ প্রতিরোধে স্বাস্থ্য ও সামাজিক সচেতনতা বৃদ্ধিতে বিশেষ অবদানে স্বীকৃতি স্বরূপ-শতজনকে প্রিয় চাঁদপুর সম্মাননা অনুষ্ঠানটি সফল ও স্বার্থকভাবে করতে পেরিছি। উনার প্রতি আমাদের কৃতজ্ঞতার ছিটা ফোটা প্রকাশ করতে গিয়ে অনুষ্ঠানে উনার বক্তব্য শুনে হাজীগঞ্জের মানুষের প্রতি উনার যে আন্তরিকতা ও ভালবাসা দেখেছি তা আমাদের আবেগকে অনেক অনেক বেশি নাড়া দিয়েছে ।

হাজীগঞ্জ-ফরিদগঞ্জ-কচুয়া-শাহরাস্তি সহ গোটা চাঁদপুরের সকল মানুষের পক্ষ থেকে আপনার প্রতি রইল আমাদের সশ্রদ্ধ সালাম ।

আপনি যেখানেই থাকেন ভালো থাকবেন স্যার ।
আল্লাহ আপনার সহায় হোক ।
আমিন।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সেচ্ছাসেবী সংগঠন বাতিঘর মানব কল্যাণ সংস্থার বৃক্ষ রোপণ কর্মসূচি বৈষম্যবিরোধী আন্দোলনে গণহত্যাকারীদের বিচারের দাবিতে বিএনপির বিক্ষোভ মায়া’সহ আ.লীগের পাঁচ নেতার শিল্প প্লট বাতিল হচ্ছে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ চাঁদপুরে ৪ বছর পর আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় আওয়ামীলীগের মামলা কচুয়া থানার নবাগত অফিসার ইনচার্জ এম. আবদুল হালিম বিচারিক ক্ষমতা পেল সেনাবাহিনী আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে আসছে ‘রুম নম্বর ২০১১’ হাজীগঞ্জে আই বি ডব্লিউ এফ সংস্থার সভা  ভারতের বিপক্ষে চাপে থাকাটাই আমাদের জন্য সুবিধাজনক বলাখাল কলেজে ঈদে মিলাদুন্নবী সা: পালিত  ভারতের উদ্দেশে দেশ ছাড়লেন তামিম সৌদি ফেরত প্রবাসীদের ৫ দাবি জামিন পেলেও মুক্তি মিলছে না বিচারপতি মানিকের কখন বুঝবেন সম্পর্কে বিরতি প্রয়োজন রায়চোঁ সুন্নীয়া হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে জসনে জুলুস অনুষ্ঠিত হাইমচরে ছাত্রদের ওপর হামলাকারী নাজির এখন প্যানেল চেয়ারম্যান নেতাকর্মীদের জরুরি নির্দেশনা দিলো আ.লীগ শিক্ষার্থীদের ওপর গুলি করা যুবক ইয়াবাসহ গ্রেপ্তার