চাঁদপুরে থেমে থেমে বৃষ্টি: বাড়ছে বন্যার পানি ও জলাবদ্ধতা

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ আগস্ট ২৭, ২০২৪ | ৫:২১
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ আগস্ট ২৭, ২০২৪ | ৫:২১
Link Copied!

টানা তিনদিন ধরে থেমে থেমে বৃষ্টি হচ্ছে চাঁদপুরে। বাড়ছে জলাবদ্ধতা ও নোয়াখালী-কুমিল্লা-লক্ষীপুর থেকে নেমে আসা বন্যার পানি। জেলার শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলায় বন্যার পানি হলেও ফরিদগঞ্জে সেচ প্রকল্পের বেড়িবাঁধ থাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে করে দুর্ভোগ ও আতংকের মধ্যে লক্ষাধিক মানুষ।

প্রশাসনের পক্ষ থেকে জেলায় ৪৪০ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। ইতোমধ্যে শাহরাস্তি, হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে ৫ সহস্রাধিক মানুষ উঠেছে। তাদের মধ্যে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। কাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে ৩০ টি পরিবার। সেখানে তিন জন অসুস্থ রয়েছেন।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল ও শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসীর আরাফাত জানান, জনপ্রতিনিধিদের সাথে নিয়ে ক্ষতিগ্রস্ত ও পানি বন্দি মানুষের মাঝে শুকনো খাবার ও চাউল বিতরণ করা হচ্ছে। উপজেলার প্রায় ৫০ হাজার মানুষ পানিবন্দি। বিভিন্ন সামাজিক সংগঠন ও প্রসাশন থেকে সহযোগীতা করা হচ্ছে।

বিজ্ঞাপন

জেলা ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা হেদায়েতুল্লাহ বলেন, চাঁদপুরে ইতোমধ্যে ৪৯টি ইউনিয়ন পানিবন্দি হয়ে দুর্ভোগে আছেন। প্রশাসন থেকে ১৪১ মেট্টিক টন চাউল ও নগদ সাড়ে ৬ লাখ টাকা বিতরণসহ শুকনো খাবার দেয়া হয়েছে। এছাড়া ৬৪টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

ট্যাগ: বিশেষ খবর

শীর্ষ সংবাদ:
হাজীগঞ্জে নবাগত ওসিকে ফুলেল শুভেচ্ছা জানান জামায়াতের নেতৃবৃন্দ চাঁদপুর জেলা সমিতি ভবন অবরোধ ছাত্র-জনতার চাঁবিপ্রবির দুই শিক্ষকের বরখাস্তের আদেশ প্রত্যাখ্যান আমরা সব জায়গায় সংস্কার করব : চাঁদপুর জেলা প্রশাসক বিশ্বের সবচেয়ে বয়স্ক বিড়ালের বিদায় ইলিশ চোরাচালান বন্ধে কোস্টগার্ডকে কাজ করার আহ্বান দেশ ছাড়ার গুঞ্জন, যা বললেন আসিফ নজরুল বাড়তে পারে তাপমাত্রা মেনাপুর নাসিরকোট ও রাজার গাঁও স্কুলে ঈদে মিলাদুন্নবী উদযাপন  শেখ হাসিনাকে আপা আপা বলা কে এই তানভীর? মোহাম্মদপুর সপ্রাবিতে ঈদে মিলাদুন্নবী( সা:) উদযাপন  ১৫ দিনে ডেঙ্গু আক্রান্ত ছাড়াল ছয় হাজার বিএনপি ভালো মানুষদের জন্য একটি রাজনৈতিক দল: লায়ন মো. হারুনুর রশিদ নার্সিং পেশা ও নার্স কর্মকর্তাদের নিয়ে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন যতটুকু কাজ করবো সততা নিয়ে করবো: নবাগত জেলা প্রশাসক আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) নির্বাচন করবেন না সালাউদ্দিন, সমর্থকদের উল্লাস-মিষ্টিমুখ শেখ হাসিনার সময়ে দুর্নীতির সাগরে ছিলাম : ড. ইউনূস রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মাসুদ বিএসসির ইন্তেকাল শাহরাস্তিতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস