ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরির উপকরণ বিতরণ

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি
আপডেটঃ জুলাই ১৬, ২০২৪ | ১০:৩৬
ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি
আপডেটঃ জুলাই ১৬, ২০২৪ | ১০:৩৬
Link Copied!

পারিবারিক পুষ্টি চাহিদা মেটানোর লক্ষ্যে অনবাদি পতিত জমিতে ও বসত বাড়ির আঙিনায় পারবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্প (১ সংশোধিত) এর আওতায় চাঁদপুরের ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরি উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান খাজে আহমেদ মজুমদার এই বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন। উপজেলা উপসহকারি কৃষি কর্মকর্তা নুরে আলম এর সঞ্চানলায় বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মৌলি মন্ডল, কৃষি কর্মকর্তার কল্লোল কিশোর সরকার ।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানায়, এবছর উপজেলার মোট ২৫০জন কৃষকের মাঝে ৬টি ফলজ গাছের চারা, একবছর তথা তিন মৌসুমের বীজ, জৈবসারসহ ৪ প্রকারের সার, ঝাঁঝুড়ি, নেট ও সুতাসহ বিভিন্ন উপকরণ দেয়া হয়েছে। নিয়মানুযায়ী কৃষকরা পতিত জমি ও বাড়ির আঙিনায় পুষ্টি বগান করলে নিজেদের চাহিদার পুরনের পাশপাশি বিক্রি করতে পারবে।

বিজ্ঞাপন

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা ভারতে আছেন থাকবেন রাতেই কুমিল্লা’সহ দশ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস দুই ঈদে ১১ দিন ও দুর্গাপূজায় ছুটি মিলবে দুই দিন ১৫ বছর দেশের সব মানুষ নির্যাতিত ছিল: জামায়াত আমির স্বামীর কবরে চিরনিদ্রায় শায়িত হলেন মতিয়া চৌধুরী চাঁদপুর কারাগারের সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু হালাল উপার্জন অল্প হলেও বরকত থাকে: মিজানুর রহমান আজহারী পল্লী বিদ্যুৎ কর্মীদের ব্ল্যাকআউট, ‘কমপ্লিট শাটডাউনের’ আলটিমেটাম চাঁদপুরে ২৬ জেলে আটক: ১৭ জনের একমাসের কারাদণ্ড  ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ সাকিবকে নিয়েই বাংলাদেশের দল ঘোষণা বঙ্গবন্ধুকে জাতির জনক মানা নিয়ে যা বললেন উপদেষ্টা নাহিদ ঢাবি ক্যাম্পাসে হেঁটে হেঁটে গ্রাফিতি দেখলেন ড. ইউনূস সম্পত্তিগত বিরোধ: মতলব উত্তরে ছেলের ছুরিকাঘাতে বাবা নিহত চাঁদপুরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা চাঁদপুরে ১৫ দিনে সাপের কামড়ে আহত অর্ধশত, একজনের মৃত্যু  এক দফা দাবিতে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির আন্দোলন হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন হাজীগঞ্জে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার ও লাইসেন্স নবায়ন না করায় তিন প্রতিষ্ঠানে জরিমানা হাজীগঞ্জে গাছ থেকে পড়ে ও পানিতে ডুবে শিশু’সহ দুই জনের মৃত্যু