কচুয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

মোঃ নাছির উদ্দিন
আপডেটঃ মার্চ ১০, ২০২৪ | ৮:৩০
মোঃ নাছির উদ্দিন
আপডেটঃ মার্চ ১০, ২০২৪ | ৮:৩০
Link Copied!
“দুর্যোগ প্রস্তুতিতে লড়বো,স্মার্ট সোনার বাংলা গড়বো’’ এ স্লোগানে চাঁদপুরের কচুয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।
রবিবার  উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে  পরিষদ প্রাঙ্গনে র‌্যালি, আলোচনা সভা এবং ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রারম্ভে র‌্যালিটি পরিষদ প্রাঙ্গনে প্রদক্ষিন করে পরিষদের হল রুমে আলোচনা সভায় মিলিত হয়।
র‌্যালিতে অংশ নেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইকবাল হাসান, উপজেলা ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো.রাকিবুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা মো.নাহিদ ইসলাম,সমবায় কর্মকর্তা মো.দেলোয়ার হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোঃ জাবের মিয়া, জনস্বাস্থ্য প্রকৌশলী কামরুজ্জামান, কচুয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার মো.মাহাতাব মন্ডল,  ইউপি চেয়ারম্যান আমির হোসেন, আব্দুস সালাম সওদাগর,আলমগীর হোসেন,কবির হোসেন, খন্দকার আরিফুজ্জামান আরিফ,কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদারসহ বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী র‌্যালিতে অংশগ্রহন ও মহড়া  উপভোগ করেন।
আলোচনা সভাশেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীগন অগ্নিকান্ড,আগুন নিয়ন্ত্রন ও গ্যাস সিলিন্ডারের ছড়িয়ে  পড়া আগুন নিভানোর বিভিন্ন কৌশল প্রদর্শন করেন।

হআই/নি

বিজ্ঞাপন

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
দশ মিনিটে বিয়ে ১ মিনিটে বিচ্ছেদ নোয়াখালীতে এটিএম বুথের সামনে মিলল ৯৬ বোতল ভারতীয় মদ, কারাগারে দুই মাদক বিক্রিতে বাধা দেওয়ায় ইউপি সদস্যের বাড়িতে অগ্নিসংযোগ মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেবার মান নিয়ে নানা প্রশ্ন!! আগামীকাল হাজীগঞ্জ’সহ ২৪ উপজেলায় ভোট হবে ইভিএমে বাংলাদেশি বংশোদ্ভূত জাহিন কোরআন প্রতিযোগিতায় প্রথম ইরানের নতুন পররাষ্ট্রমন্ত্রী আলী বাগেরি কানি উড়োযান বিধ্বস্ত হয়ে মারা যান যেসব রাষ্ট্র ও সরকার প্রধানরা প্রেসিডেন্টের মৃত্যুতে ইরানে এক সপ্তাহ খেলা স্থগিত কঠোরভাবে বাজার মনিটরিং শুরুর নির্দেশ প্রধানমন্ত্রীর চাঁদপুরে তিন উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে সরঞ্জাম চাঁদপুরে নির্বাচনী আইনশৃঙ্খলা সংক্রান্ত ব্রিফিং প্যারেড চাঁদপুরে নদী উপকূলীয় নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সহ ১৩ ম্যাজিস্ট্রেট :  ১৫ মোবাইল টিম ও ২ প্লাটুন বিজিবি মাঠে বজ্রপাতে ৩ শ্রমিকের মৃত্যু, আহত ৪ প্রেমিকা বিয়ের চাপ দেওয়ায় ভারতে পালালেন ছাত্রলীগ নেতা লঘুচাপ ও বৃষ্টি নিয়ে আবহাওয়ার নতুন বার্তা তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি