নিজেকে ফিট রাখবেন যেভাবে

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুলাই ১৪, ২০২০ | ৩:৪৭
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুলাই ১৪, ২০২০ | ৩:৪৭
Link Copied!

লকডাউনের সময় স্কুল-কলেজ-অফিস-আদালত বন্ধ থাকায় বেশিরভাগ মানুষ অনিয়ন্ত্রিত জীবন-যাপনে অভ্যস্ত হযে যাচ্ছেন। এতে করে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাচ্ছে।

কিন্তু একটু চেষ্টা করলে এই সময় স্বাস্থ্যকর জীবনযাপন এবং রুটিন অনুসরণ করা সম্ভব। সঠিক খাবার, জীবনযাত্রার উন্নতি এবং ওজন হ্রাস করার জন্য লকডাউনের চেয়ে ভাল সময় আর হয়না।

সঠিক খাবার, স্বাস্থ্য এবং ফিটনেসের যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ, এগুলোর সবই আপনার শরীরকে ভাইরাস বা অন্য কোনও রোগ বা সংক্রমণের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত করে।

বিজ্ঞাপন

শরীর ফিট রাখতে এই সময় যা করবেন-

সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠুন: ঘুম থেকে ওঠার পরে কমপক্ষে এক থেকে দুই ঘণ্টা আপনার ফোনটি বন্ধ রাখুন। এই সময়ে, ধ্যান, শ্বাসপ্রশ্বাসে ব্যায়াম, প্রার্থনা এবং অন্যান্য কাজ করুন।

ছাদে যান বা আপনার জানলা দিয়ে বাইরে দেখুন। ঘুম থেকে ওঠার পরে প্রাকৃতিক আলোয় থাকুন।

বিজ্ঞাপন

সূর্যোদয়ের পরে খান: প্রতিদিন একই সময়ে আপনার খাবার খাওয়ার চেষ্টা করুন।

সকাল এবং দুপুরের খাবারে দিনের বেশিরভাগ ক্যালোরি গ্রহণ করুন। এই সময়ে বেশিরভাগ ক্যালোরি ব্যবহার হয়ে যায়।

বিকেলে পারলে ৩০ মিনিট ঘুমিয়ে নিন, তবে তার বেশি নয়।

তাড়াতাড়ি রাতের খাবার খেয়ে ফেলুন। যতটা সম্ভব সূর্যাস্তের কাছাকাছিই রাতের খাবার খেয়ে ফেলার চেষ্টা করুন।

প্রতিদিন ব্যায়াম করুন। অনুশীলনের জন্য একটি সময় স্থির করুন এবং মাঝপথে থামিয়ে দেবেন না। প্রতিদিন একই সময়ে ব্যায়াম করুন। সূত্র: এনডিটিভি

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
আলোচিত সেফুদার ভাই পানিতে ডুবে মারা গেছেন হাজীগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ৮০ জন মৎস্য চাষীকে  পোনা মাছ বিতরণ চাঁদপুরে পলিথিন ও পলিপ্রপাইলিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে সভা ফিনল্যান্ড কেন বিশ্বের সবচেয়ে সুখী দেশ? সচিবালয়ে ঢুকে পড়া অর্ধশতাধিক শিক্ষার্থী আটক চাঁদপুরে ৯ লাখ ১ হাজার মিটার জালসহ ২৭ জেলে আটক হাজীগঞ্জে আইদি বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ: চালকের মৃত্যু কুমিল্লা সীমান্ত দিয়ে অনুপ্রবেশকালে তিন ভারতীয় আটক ফের ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লেন ৭ কলেজ শিক্ষার্থীরা এইচএসসি ও সমমান পরীক্ষার ফল পুনরায় প্রকাশের দাবিতে পুলিশের বাধা উপেক্ষা করে সচিবালয়ে শতাধিক শিক্ষার্থী ছাত্র আন্দোলনে নিহত-আহতদের যথাযথ ক্ষতিপূরণ কেন নয়? রাষ্ট্রপতির ‘সম্ভাব্য বিদায়’ নিয়ে কী ঘটছে কচুয়ায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত  কবি জীবনানন্দ দাশ স্মরণে চাঁদপুর লেখক পরিষদের সাহিত্যপাঠ ও আলোচনা তিন বছর পর ১ ভোটে পরাজিত প্রার্থী ৩ ভোটে জয়ী শাহরাস্তিতে গ্রেফতার এড়াতে পানিতে ঝাঁপ দিয়ে আসামীর মৃত্যু চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত দেশের অর্থনীতিতে চাঁদপুরের চার তারুণ্যের অবদান: আস্থা গ্রুপের সাফল্য জুলাই-আগস্টে হতাহতদের জন্য পর্যাপ্ত ক্ষতিপূরণ চায় হাইকোর্ট পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম