রাস্তা সংস্কার না করে ৭ মেট্টিক টন চাউল উত্তোলন

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুন ৩০, ২০২০ | ৮:৩৬
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুন ৩০, ২০২০ | ৮:৩৬
Link Copied!

রাস্তা সংস্কারের কাজ না করে প্রকল্পের চাল উত্তোলনের খবর পাওয়া গেছে। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনা শাখার দেয়া প্রকল্পটির বরাদ্দ ছিল ৭ মেট্টিক টন চাউল। প্রকল্পের চেয়ারম্যান হাজীগঞ্জ উপজেলার ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের ৬নং ওয়ার্ড সোনাইমুড়ি গ্রামের ইউপি সদস্য নুরুল ইসলাম।

সরজমিনে গিয়ে দেখা গেছে, চাঁদপুর-৫ নির্বাচনী এলাকার মাননীয় সংসদ সদস্য মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীর উত্তম এর বরাদ্দকৃত এই ৭ টন চাউলের বিনিময়ে রাস্তা সংস্কারের কোনো কাজ হয়নি।

খবর নিয়ে জানা গেছে, প্রকল্পটি সোনাইমুড়ী কমিউনিটি ক্লিনিক হইতে মিজি বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কার প্রকল্পের কাজ। গত ২২ জুন প্রথম কিস্তি ৩.৫ মেট্রিক টন চাল এবং গত ১৮ জুন প্রথম কিস্তির ৩.৫ মেট্টিক টন চাউল উত্তোলণ করা হয়। অথচ গত তিন বছরে ওই রাস্তায় কোনো সংস্কার কাজ হয়নি বলে স্থানীয় বাসিন্দা আহসান হাবীব সাংসদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দিয়েছেন।
আহছান হাবীব বলেন, উক্ত প্রকল্পের কাজ না করে প্রকল্পের বরাদ্দকৃত চাউল উত্তোলন করা ইউপি সদস্যসহ যারা এই প্রকল্প কমিটিতে রয়েছে, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি ও প্রকল্পের অর্থ আত্মসাতে বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবী জানাই।

ইউপি চেয়ারম্যান আলহাজ্জ কবির হোসেন মিয়াজী বলেন, প্রকল্পের চাউল উত্তোলনের বিষয়টি আমার জানা ছিল না।

বিজ্ঞাপন

ইউপি সদস্য ও প্রকল্পের চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, মাটি আনার ব্যবস্থা না থাকায় কাজ শুরু করতে পারিনি। দুই বারই বরাদ্দের চাউল উত্তোলন করেছি। আমার বুধবার বা বৃহস্পতিবার রাস্তার সংস্কারের কাজ শুরু করবো।

প্রকল্পের সাধারণ সম্পাদক ও সোনাইমুড়ি আওয়ামীলীগ নেতা খোরশেদ আলম বলেন, আমরা নৌকার ব্যবস্থা করেছি। কাজ শিগগির করবো।
এ বিষয়ে উপজেলা প্রকল্প কর্মকর্তা জাকির হোসাইন বলেন, জুন ক্লোজিং। তাই আমরা দ্রুত বরাদ্দগুলো দিয়ে দিয়েছি। কাজ না করলে ৪৫ দিনের মধ্যে আমরা ব্যবস্থা নিবো। তিনি আরো জানান, কাজ না করা এমন তিনটি প্রকল্পের বরাদ্দ দেয়া হয়েছে। এগুলো আমাদের নজরধারীতে আছে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সেন্দ্রায় যুব সমাজের উদ্যোগে মাদক বিরোধী মিনি ফুটবল টুর্নামেন্ট চাঁদপুরে ১১টির মধ্যে ৫ রেল স্টেশন বন্ধ, পরিত্যক্ত রেললাইন অবৈধ দখলে ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা, সময় ৫ ঘণ্টা পেশাদার সাংবাদিকতা চর্চার পরিবেশ তৈরিতে কাজ করছে সরকার এমপি আজিমের খুন নিয়ে মুখ খুললেন সেই মূল পরিকল্পনাকারী শাহীন ফিলিস্তিনকে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘের ১৪৩ দেশ মতলব উত্তরে বিভিন্ন বাজারে বিক্রি হচ্ছে অপরিপক্ক লিচু হাইমচরে নদী ভাংতি শত পরিবারের মাঝে জেলা পরিষদের শ্যালো টিউবওয়েল বিতরণ  মতলব উত্তরে ব্যবসায়ীর ঝুলন্ত মরদেহ উদ্ধার কচুয়ায় অগ্নিকাণ্ডে ১৮ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই চাঁদপুরে কৃষি ব্যাংকের ভেতর থেকে নিরাপত্তা প্রহরীর মরদেহ উদ্ধার ইংরেজি রচনা প্রতিযোগিতায় দেশসেরা হলেন মতলবের সানিয়া পরীর থেকে অনেক কিছু শেখার আছে : রাজ ১৫ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির খণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, উঠে এলো চাঞ্চল্যকর তথ্য ফলাফলের পর গ্রামে গিয়ে তোপের মুখে পড়ে ক্ষমা চাইলেন ভাইস চেয়ারম্যান বাগান থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার, ২ নারী আটক ট্রেনে এবার শুয়ে যাওয়া যাবে কক্সবাজার এমপি আনোয়ারুল আজিমের লাশ কলকাতা থেকে উদ্ধার নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা