মন্ট্রিয়লে অর্থ পাচারকারীদের শাস্তি দাবিতে বাংলাদেশিদের

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২০ | ৫:৪২
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২০ | ৫:৪২
Link Copied!

‘লুটেরা রুখো, স্বদেশ বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে কানাডার মন্ট্রিয়লে বসবাসরত বাংলাদেশিরা রবিবার বিকেলে শহরের পার্ক মেট্রোর সামনে মানববন্ধন করেছে।

টরন্টোর পর এবার কুইবেকের মন্ট্রিয়লে লুটেরা বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হলো।

বাংলাদেশের ব্যাংক ব্যবস্থা থেকে দুর্নীতির মাধ্যমে টাকা লুট করে কানাডায় পাচারের প্রতিবাদে আয়োজিত এই মানববন্ধনে মন্ট্রিয়লে বসবাসরত বাংলাদেশিরা অংশ নেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ থেকে টাকা পাচারকারী লুটেরাদের শাস্তির দাবিতে বাংলা, ইংরেজি এবং ফরাসি ভাষায় হাতে লেখা পোস্টার, ফেস্টুন নিয়ে বাংলাদেশি কানাডীয়রা এই প্রতিবাদী মানববন্ধনে অংশ নেন।

প্রসঙ্গত, বাংলাদেশের ব্যাংক ব্যবস্থা থেকে এবং দুর্নীতির মাধ্যমে টাকা লুট করে কানাডায় পাচারের প্রতিবাদে জানুয়ারি মাসের মাঝামাঝি থেকে টরন্টোয় সামাজিক আন্দোলন শুরু হয়। টরন্টো প্রবাসী বাংলাদেশিরা কয়েক দফা মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ করে।

মন্ট্রিয়লের মানববন্ধনের ঘোষণায় বলা হয়, এ আন্দোলন কোনো প্রতিহিংসা থেকে নয়, ব্যক্তির বিরুদ্ধে নয়, এ আন্দোলন আমাদের প্রিয় মাতৃভূমির প্রতি দায়বদ্ধতা থেকে। অন্যায়ের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

কানাডা-বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘদিনের। সুসভ্য রাষ্ট্র হিসেবে কানাডা সরকার ও প্রশাসনকে অভিযুক্ত ব্যাংক ডাকাতদের বিষয়ে খতিয়ে দেখতে হবে, সিদ্ধান্ত নিতে হবে।

মানববন্ধনে অর্থপাচারের অভিযোগে অভিযুক্তদের অবৈধ অর্থ জব্দসহ অবিলম্বে নিজ দেশে ফেরত পাঠানোর দাবি জানানো হয়।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু ঈদে ট্রাফিক শৃঙ্খলা-যানজট এড়াতে ২২ দফা নির্দেশনা পুলিশের বছরে দশ হাজার বেকারকে প্রশিক্ষণ দিয়ে চাকরির ব্যবস্থা করবে আস-সুন্নাহ ফাউন্ডেশন কুয়েতে ভবনে ভয়াবহ আগুন, নিহত অন্তত ৩৯ চাঁদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, অটোরিকশা চালক নিহত প্রেমের বিয়ে, ইতালি যাওয়া স্ত্রী’র পরকীয়া মানতে পারেনি ইসমাইল মা-বাবাকে একসাথে হারালো ‘জমজ তিন সন্তান’ হাজীগঞ্জের সিএনজি পিকআপ সংঘর্ষে চারজন আহত জমে উঠছে মতলব উত্তরের কোরবানির পশুর হাট চাঁদপুরে ২৮ ধরণের দেশীয় ফল নিয়ে পুলিশের গ্রীষ্মকালীন উৎসব চাঁদপুরে বিক্রয় প্রতিনিধিকে অজ্ঞান করে টাকা ছিনতাই মতলব দক্ষিণ পানিতে ডুবে দুই বোনের মৃত্যু ১৭ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজারগাঁও বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হাইমচরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গর্ভবতী নারী ও শাশুড়িকে পিটিয়ে রক্তাক্ত হাজীগঞ্জে বালুবাহী পিকআপ ও সিএনজি সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত, এতিম হয়ে গেল তিন সন্তান জব্দ হওয়া হাজারো যানবাহন খোলা আকাশের নিচে, রাজস্ব হারাচ্ছে সরকার ঈদের আগেই প্রধানমন্ত্রীর উপহারের ঘরে উঠছে ১৮ হাজার পরিবার চাঁদপুরের পশুর হাট: আলোচনায় ফরিদগঞ্জের ১৫ লাখ টাকার ‘জায়েদ খান’ মতলবে ঈদ সামনে রেখে গরুকে খাওয়ানো হচ্ছে নিষিদ্ধ ওষুধ