বন্যায় ঘর ছেড়ে আশ্রয়কেন্দ্রে একই পরিবারের ১৬ সদস্য 

মো. হোসেন বেপারী চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ১০, ২০২৪ | ৫:৩৭
মো. হোসেন বেপারী চাঁদপুর
আপডেটঃ সেপ্টেম্বর ১০, ২০২৪ | ৫:৩৭
Link Copied!

মোহাম্মদ সেলিম, লিটন ও মোহাম্মদ হোসেন। বাবা আব্দুর রব অনেক আগেই মারা গেছে। মাকে নিয়ে তিন ভাইয়ের ১৬সদস্যের হাসিখুশি একটি পরিবার। তিনজনই কাজ করতেন শ্রমিকের। তবে উজানের পানিতে বাড়তে থাকা বন্যার কবলে পড়ে ছাড়তে হয়েছে বসতভিটা। যেতে হয়েছে আশ্রয়কেন্দ্রে।

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ১০নং গন্ধর্ব্যপুর ইউনিয়নের কাশিমপুর বড় বাড়ির সেলিম। চার ছেলে এক মেয়ে ও স্ত্রীকে নিয়ে তার বসবাস। তবে উজানের পানিতে বাড়তে থাকা বন্যা ঘিরে ধরেছে বসত ঘরের চারপাশ। ঘরের ভিতরেই বিচানার উপরে উঠা পানিতে ছাড়তে হয়েছে বসতঘর। গেলো ২৫দিন যাবত আশ্রয় নিয়েছে বাড়ির পাশে কাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

আশ্রয়কেন্দ্রে গেলেও এখন নাওয়া খাওয়া আর সন্তানদের পড়াশোনা নিয়ে পড়েছেন বিপাকে। বসতঘরেই বা কবে ফিরতে পারবেন তাও জানেন না সেলিম।

বিজ্ঞাপন

সেলিমের সাথে বসতভিটা রেখে আশ্রয়কেন্দ্রে উঠেছেন ছোট দুই ভাই লিটন ও মোহাম্মদ হোসেন। মা সহ তাদের দুই পরিবারে ৯ সদস্যের বসবাস। বসতঘরে আর বাহিরে কমর সমান পানি। ধীরে ধীরে পানি নামতে শুরু করলেও বসতভিটা হারানোর শঙ্কায় রয়েছে তারা।

একই পরিস্থিতি ওই গ্রামের পাটোয়ারী বাড়ির দিনমজুর টিটু হোসেনের। স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েকে নিয়ে তিনি উঠেছেন আশ্রয় কেন্দ্রে। বসতঘরের ভিতরে বাহিরে অথৈ পানি। সাথে বসতভিটায় দেখা দিয়েছে ফাটল। এখন না আমার খাওয়া তো দূরের কথা অসুস্থ্য স্বামী টিটু হোসেনকে নিয়ে বিপাকে পড়েছে স্ত্রী নাজমা বেগম।

এদিকে আশ্রয় কেন্দ্রে উঠা প্রতিটি পরিবারের খোঁজ খবর নেওয়া হচ্ছে উপজেলা প্রশাসন থেকে। কয়েক ধাপে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানান হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল।

বিজ্ঞাপন

ট্যাগ: বিশেষ খবর

শীর্ষ সংবাদ:
সেচ্ছাসেবী সংগঠন বাতিঘর মানব কল্যাণ সংস্থার বৃক্ষ রোপণ কর্মসূচি বৈষম্যবিরোধী আন্দোলনে গণহত্যাকারীদের বিচারের দাবিতে বিএনপির বিক্ষোভ মায়া’সহ আ.লীগের পাঁচ নেতার শিল্প প্লট বাতিল হচ্ছে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ চাঁদপুরে ৪ বছর পর আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় আওয়ামীলীগের মামলা কচুয়া থানার নবাগত অফিসার ইনচার্জ এম. আবদুল হালিম বিচারিক ক্ষমতা পেল সেনাবাহিনী আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে আসছে ‘রুম নম্বর ২০১১’ হাজীগঞ্জে আই বি ডব্লিউ এফ সংস্থার সভা  ভারতের বিপক্ষে চাপে থাকাটাই আমাদের জন্য সুবিধাজনক বলাখাল কলেজে ঈদে মিলাদুন্নবী সা: পালিত  ভারতের উদ্দেশে দেশ ছাড়লেন তামিম সৌদি ফেরত প্রবাসীদের ৫ দাবি জামিন পেলেও মুক্তি মিলছে না বিচারপতি মানিকের কখন বুঝবেন সম্পর্কে বিরতি প্রয়োজন রায়চোঁ সুন্নীয়া হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে জসনে জুলুস অনুষ্ঠিত হাইমচরে ছাত্রদের ওপর হামলাকারী নাজির এখন প্যানেল চেয়ারম্যান নেতাকর্মীদের জরুরি নির্দেশনা দিলো আ.লীগ শিক্ষার্থীদের ওপর গুলি করা যুবক ইয়াবাসহ গ্রেপ্তার