শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলায় বাড়ছে পানি, দুর্ভোগ ও আতংকে মানুষ

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ আগস্ট ২৬, ২০২৪ | ৭:২২
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ আগস্ট ২৬, ২০২৪ | ৭:২২
Link Copied!

শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলার দক্ষিণাঞ্চলে বাড়ছে পানি। এতে দুর্ভোগ ও আতংকের মধ্যে লক্ষাধিক মানুষ।

 

সোমবার সকাল থেকে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে ছুটছে অনেকেই। টানা কয়েকদিনের বৃষ্টিতে জলাবদ্ধতা ও গত দুই দিনে লক্ষীপুর ও নোয়াখালী থেকে আসা পানি বেড়েছে কয়েক ফুট। এছাড়া ফরিদগঞ্জ উপজেলার বেড়িবাঁধে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় পানি বন্দি কয়েক হাজার মানুষ। হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল জানান, জনপ্রতিনিধিদের সাথে নিয়ে ক্ষতিগ্রস্ত ও পানি বন্দি মানুষের মাঝে শুকনো খাবার ও চাউল বিতরণ করা হচ্ছে। প্রশাসন ও উপজেলা প্রশাসন থেকে সার্বিক তদারকি ও শুকনো খাবার ও ১০ কেজি করে চাউল দেয়া হয়েছে। শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাত বলেন, উপজেলার প্রায় ৫০ হাজার মানুষ পানিবন্দি।

বিজ্ঞাপন

 

বিভিন্ন সামাজিক সংগঠন ও প্রসাশন থেকে সহযোগীতা করা হচ্ছে। হাজীগঞ্জ উপজেলার ১০ নং গর্ন্ধব্যপুর ইউনিয়নের কাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অন্তত ২৫টি পরিবার, ৯নং গর্ন্ধব্যপুর ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকার একটি প্রাথমিক বিদ্যালয়, মালিগাঁও উচ্চ বিদ্যালয়, দেশগাঁও ডিগ্রি কলেজ ও নাসিরকোটের একটি আশ্রয় কেন্দ্রে কিছু পরিবার আশ্রয় নিয়েছে। ফরিদগঞ্জ উপজেলার গল্লাক ডিগ্রি কলেজ, বোয়ালীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজে আশ্রয় নিয়েছে তিন শতাধিক পরিবার। এছাড়া শাহরাস্তি উপজেলার মনিপুর ও সূচিপাড়া ডিগ্রি কলেজে আশ্রয় নিয়েছে অর্ধশত পরিবার। জেলা ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা হেদায়েতুল্লাহ বলেন, চাঁদপুরে ইতোমধ্যে ৪২ টি ইউনিয়ন পানিবন্দি হয়ে দুভোগে আছেন।

 

বিজ্ঞাপন

প্রশাসন থেকে ৮৪ মেট্টিক টন চাউল ও নগদ সাড়ে তিন লাখ টাকা বিতরণসহ শুকনো খাবার দেয়া হয়েছে।

ট্যাগ: বিশেষ খবর

শীর্ষ সংবাদ:
৫নং গুপ্টি (পূর্ব) ইউনিয়নের আয়োজনে  সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ১৭তম কারামুক্তি উপলক্ষে বিএনপির জনসভা সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদক নির্মূল কল্পে হাজীগঞ্জে বিএনপির মত বিনিময় সভা ফরিদগঞ্জে এ.আর.হাই স্কুলের দুই শিক্ষকের পদত্যাগ ফরিদগঞ্জে সেবা ফাউন্ডেশনের আলোচনা সভা ও শিক্ষার্থী সংবর্ধনা হাজীগঞ্জে দ্বাদশ গ্রাম ইউনিয়ন বিএনপির মতবিনিময় সভা মুন্সীগঞ্জে লরি চাপায় চাঁদপুরের দুই শিক্ষার্থীর মৃত্যু চাঁদপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আলোচনা সভা কচুয়ায় মাছের প্রজেক্ট থেকে কলেজ ছাত্রের লাশ উদ্ধার  ফরিদগঞ্জে এ.আর.হাই স্কুলের দুই শিক্ষকের পদত্যাগের দাবি ফরিদগঞ্জে সেবা ফাউন্ডেশনের আলোচনা সভা ও শিক্ষার্থী সংবর্ধনা  কচুয়ায় মাছের প্রজেক্টে মিলল কলেজ ছাত্রের লাশ  মতলব উত্তরে নিবন্ধিত জেলেদের মাঝে গরু বিতরণ হাজীগঞ্জ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে যুব রেড ক্রিসেন্টের ফুলেল শুভেচছা মুন্সীগঞ্জে লরি চাপায় কচুয়ার দুই শিক্ষার্থীর মৃত্যু শহীদদের স্বপ্ন বাস্তবায়নের ধারাবাহিকতা রক্ষা করতে হবে : সমন্বয়ক কাদের চাঁদপুরে বিডিআর সদস্যদের চাকুরীতে পূণঃবহালের দাবীতে মানববন্ধন ও স্মরকলিপি প্রদান শিক্ষার্থীদের জন্য মেট্রোরেলের ভাড়া অর্ধেক করার দাবি হাজীগঞ্জে ঘুমন্ত বাবাকে কুপিয়ে খুন করলো ছেলে চাঁদপুর মডেল থানায় ছাত্রদের হট্টোগল: শতাধিক ব্যাক্তির নামে মামলা ফরিদগঞ্জের পাইকপাড়ায় বিএনপির মতবিনিময় সভা