মতলব উত্তরে ১০০ টাকার কমে মিলছে না শসা-ক্ষীরা

সুমন আহমেদ
আপডেটঃ মার্চ ১৫, ২০২৪ | ১২:১৯
সুমন আহমেদ
আপডেটঃ মার্চ ১৫, ২০২৪ | ১২:১৯
Link Copied!
এবার রোজা শুরুর দিন বেগুন, লেবুর দামে যে অস্থিরতা ছিল তা এখন সামান্য কমেছে। দামও কিছুটা নিম্নমুখী, তবে নাগালের মধ্যে আসেনি। অন্যদিকে বাড়তি দেখা গেছে শসা ও ক্ষীরার দাম। এখন প্রতি কেজি ১০০ টাকার নিচে কোনো শসা বা ক্ষীরা নেই। দেশি শসা ১৪০ টাকা পর্যন্ত বিক্রি হতে দেখা গেছে।
গতকাল বৃহস্পতিবার মতলব উত্তরের নতুন বাজার, আমিরাবাদ বাজার, মোহনপুর কাঁচা বাজার, ছেংগারচর বাজার, কালির বাজার ও কালিপুর কাঁচাবাজার ঘুরে এবং সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এমন চিত্র দেখা গেছে।
বাজারের তথ্য বলছে, গত মঙ্গলবার থেকে লাফিয়ে বেড়েছে লেবু ও বেগুনের দাম। প্রতি হালি লেবু ১০০ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে রোজার প্রথম দিন। দ্বিতীয় দিনে অবশ্য ১২০ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে। ছোট লেবু মিলছে ৯০ টাকা দরে।
বেগুনের দাম বেড়েছে ওই দুই দিনেই। লম্বা বেগুন ছিল মানভেদে ৩০ থেকে ৪০ টাকা কেজি। মঙ্গলবার প্রথম রোজায় তা ১১০ থেকে ১২০ টাকায় বিক্রি হয়। বুধবার বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৩০ টাকায়। তবে ব্যতিক্রম শসা ও ক্ষীরাতে। মৌসুমের এ সময়ে ক্ষীরা থাকে। দামও কম থাকে। কয়েক দিন আগেও ক্ষীরা ৩০ টাকার আশপাশে ছিল। সোমবার তা ৭০-৮০ টাকা কেজি চান বিক্রেতারা। শসার দাম ৬০ থেকে বেড়ে ৮০ থেকে ৯০ টাকা কেজি হয়েছে।
প্রথম রোজায় বিক্রি হয় ৯০ থেকে ১০০ টাকা। বৃহস্পতিবার দাম আরও বেড়ে হয়েছে ১০০ থেকে ১৪০ টাকা। এর মধ্যে ক্ষীরা ১০০ টাকা ও দেশি শসা ১০০-১২০ টাকা বিক্রি হচ্ছে।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সেন্দ্রায় যুব সমাজের উদ্যোগে মাদক বিরোধী মিনি ফুটবল টুর্নামেন্ট চাঁদপুরে ১১টির মধ্যে ৫ রেল স্টেশন বন্ধ, পরিত্যক্ত রেললাইন অবৈধ দখলে ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা, সময় ৫ ঘণ্টা পেশাদার সাংবাদিকতা চর্চার পরিবেশ তৈরিতে কাজ করছে সরকার এমপি আজিমের খুন নিয়ে মুখ খুললেন সেই মূল পরিকল্পনাকারী শাহীন ফিলিস্তিনকে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘের ১৪৩ দেশ মতলব উত্তরে বিভিন্ন বাজারে বিক্রি হচ্ছে অপরিপক্ক লিচু হাইমচরে নদী ভাংতি শত পরিবারের মাঝে জেলা পরিষদের শ্যালো টিউবওয়েল বিতরণ  মতলব উত্তরে ব্যবসায়ীর ঝুলন্ত মরদেহ উদ্ধার কচুয়ায় অগ্নিকাণ্ডে ১৮ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই চাঁদপুরে কৃষি ব্যাংকের ভেতর থেকে নিরাপত্তা প্রহরীর মরদেহ উদ্ধার ইংরেজি রচনা প্রতিযোগিতায় দেশসেরা হলেন মতলবের সানিয়া পরীর থেকে অনেক কিছু শেখার আছে : রাজ ১৫ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির খণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, উঠে এলো চাঞ্চল্যকর তথ্য ফলাফলের পর গ্রামে গিয়ে তোপের মুখে পড়ে ক্ষমা চাইলেন ভাইস চেয়ারম্যান বাগান থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার, ২ নারী আটক ট্রেনে এবার শুয়ে যাওয়া যাবে কক্সবাজার এমপি আনোয়ারুল আজিমের লাশ কলকাতা থেকে উদ্ধার নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা