ইলিশ রক্ষায় নৌ-পথ খননের উদ্যোগ নেয়া হবে: আব্দুর রহমান

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ মার্চ ১১, ২০২৪ | ৪:৪৪
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ মার্চ ১১, ২০২৪ | ৪:৪৪
Link Copied!

মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত দিনেও নৌ-পথ খনন করা হয়েছে। এবারও ইলিশ রক্ষায় প্রধানমন্ত্রীর নির্দেশে নৌ- পথগুলো খনন করার উদ্যোগ নেয়া হবে।

মন্ত্রী বলেন, কারেন্টজাল উৎপাদনের মুখ বন্ধ করতে জেলা প্রশাসকদের চিঠি দেয়া হবে। নিষিদ্ধকালীন সময়ে জেলেদের যৌক্তিক কারণ প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরে সহযোগিতার পরিমাণ বৃদ্ধি করা হবে।

সোমবার দুপুরে চাঁদপুরের বড়স্টেশন মোলহেডে জাটকা সংরক্ষণ সপ্তাহ উদ্বোধন ও নৌ- র‍্যালি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেন, সরকার যে নিয়ম বেধে দিয়েছে সেই নিয়ম জেলেদের মানতে হবে।

বেআইনি জালের উৎপাদন বন্ধ করা দরকার। এছাড়া নৌ-পুলিশের মাধ্যমে কোন জেলে যেন হয়রানির শিকার না হয় সেদিকে খেয়াল রাখার আহবান জানান তিনি।

মৎস ও প্রানীসম্পদ মন্ত্রনালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিনের সভাপতিত্বে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের অতিরিক্ত ডিআইজি মো. কামরুজ্জামানসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

পরে চাঁদপুর বড়স্টেশন মোলহেড থেকে সচেতনতামূলক একটি নৌ-র‍্যালি বের হয়ে পদ্মা-মেঘনার নদীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করেন মন্ত্রী।

ট্যাগ: বিশেষ খবর

শীর্ষ সংবাদ:
সেন্দ্রায় যুব সমাজের উদ্যোগে মাদক বিরোধী মিনি ফুটবল টুর্নামেন্ট চাঁদপুরে ১১টির মধ্যে ৫ রেল স্টেশন বন্ধ, পরিত্যক্ত রেললাইন অবৈধ দখলে ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা, সময় ৫ ঘণ্টা পেশাদার সাংবাদিকতা চর্চার পরিবেশ তৈরিতে কাজ করছে সরকার এমপি আজিমের খুন নিয়ে মুখ খুললেন সেই মূল পরিকল্পনাকারী শাহীন ফিলিস্তিনকে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘের ১৪৩ দেশ মতলব উত্তরে বিভিন্ন বাজারে বিক্রি হচ্ছে অপরিপক্ক লিচু হাইমচরে নদী ভাংতি শত পরিবারের মাঝে জেলা পরিষদের শ্যালো টিউবওয়েল বিতরণ  মতলব উত্তরে ব্যবসায়ীর ঝুলন্ত মরদেহ উদ্ধার কচুয়ায় অগ্নিকাণ্ডে ১৮ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই চাঁদপুরে কৃষি ব্যাংকের ভেতর থেকে নিরাপত্তা প্রহরীর মরদেহ উদ্ধার ইংরেজি রচনা প্রতিযোগিতায় দেশসেরা হলেন মতলবের সানিয়া পরীর থেকে অনেক কিছু শেখার আছে : রাজ ১৫ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির খণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, উঠে এলো চাঞ্চল্যকর তথ্য ফলাফলের পর গ্রামে গিয়ে তোপের মুখে পড়ে ক্ষমা চাইলেন ভাইস চেয়ারম্যান বাগান থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার, ২ নারী আটক ট্রেনে এবার শুয়ে যাওয়া যাবে কক্সবাজার এমপি আনোয়ারুল আজিমের লাশ কলকাতা থেকে উদ্ধার নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা