মিরপুরে আধা কিলোমিটার রাস্তায় দুর্ভোগ

আনিছুর রহমান সুজন
আপডেটঃ সেপ্টেম্বর ৪, ২০২০ | ১১:১২
আনিছুর রহমান সুজন
আপডেটঃ সেপ্টেম্বর ৪, ২০২০ | ১১:১২
Link Copied!
ফরিদগঞ্জ পৌরসভা টি (গ)শ্রেণী থেকে ( খ) শ্রেণীতে উন্নীত হওয়ার পরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি। পৌরসভার ৩নং ওয়ার্ডের উত্তর মিরপুর গ্রামে স্থানীয় বাসিন্দারা জানান, অন্য আটটি ওয়ার্ডের তুলনায় এই ওয়ার্ডের সিকিভাগ কাজ হয়েছে সিকি ভাগ কাজ হলেও তা হয়েছে পূর্ব মিরপুর এবং নোয়াগাঁও গ্রামে।
 উত্তর মিরপুর উন্নয়নমূলক কোন কাজ দৃশ্যমান হয়নি।
শুধু গরিব-দুঃখীদের ত্রাণ সহায়তা বয়স্ক বিধবা প্রতিবন্ধী ভাতা এবং দু-তিনটি সোলার স্ট্রীট ছাড়া দৃশ্যমান কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি।
ডা,শামসুল হক ভূঁইয়া এমপি তাকা কালীন কয়েকটি  সোলার  স্থাপন করা হয়েছে।
উত্তর মিরপুরে তালুকদার বাড়ি, বরকন্দাজ বাড়ি গাজি বাড়ি, ভূঁইয়াবাড়ি, বেপারি বাড়ি আটিয়াবাড়ী, চৌকিদার বাড়ি, খানবাড়ি এবং পৌরসভার শেষ গাজিবাড়ি এই ১০টি বাড়ির মানুষের চলাচল একটিমাত্র রাস্তা তালুকদার বাড়ী হইতে খানবাড়ি হয়ে গাজী বাড়ী পর্যন্ত।
মজার বিষয় মঞ্জিল হোসেন মেয়র থাকাকালীন এ রাস্তাটি ইটা দ্বারা সংস্কার করা হলে তা এখন চলাচলের অনুপযোগী।
কোন জায়গায় ভেঙে গেছে কোথাও পানি উঠে রাস্তার উপরে হাটু  পানি হয়ে যায় সৈয়দ আহমদ তালুকদার, রাকিব চৌধুরী, নাসির বরকন্দাজ, সিদ্দিকুর রহমান গাজী, হুমায়ুন আটিয়া, মোশারফ হোসেন রুনু, বলেন উত্তর মিরপুরের এই রাস্তাটি কার্পেটিং করে দিবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন সাবেক পৌর প্রশাসক শফিকুল ইসলাম পাটোয়ারী। পরবর্তীতে মঞ্জিল হোসেন করে দিবে বলে প্রতিশ্রুতি দেন তিনি আংশিক প্রতিশ্রুতি রেখেছেন। তিনি ইটা দ্বারা রাস্তাটি সোলিং করে দিয়েছেন।
 তার মেয়াদ শেষ হওয়ার পর বর্তমান মেয়র মাহফুজুল হক প্রতিশ্রুতি দিলেও অদ্যবধি রাস্তাটি কোন সংস্কার করেনি। স্থানীয় লোকজনের সহায়তায় মিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঠিকাদার আব্দুল মতিন কিছু কংক্রিটের দেন। পুরাতন ভবনের কংক্রিট এনে রাস্তায় দেওয়া হলে কিছু দিন ভালো ছিলো।
বর্তমানে ১০টি  বাড়িতে প্রায় ভোটার সংখ্যা ১২শ প্লাস।
সম্প্রতি দেখা গেছে নতুন মেয়র প্রার্থীরা মিরপুর গ্রামে গিয়ে এই প্রতিশ্রুতির ফুলঝুরি ঢালছে।
এ বিষয়ে বর্তমান মেয়র মাহফুজুল হকের সাথে মোবাইল ফোনে একাধিকবার ফোন করেও তাঁকে পাওয়া যায়নি।
পৌরসভার  সচিব একেএম খোরশেদ আলমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করে তাও সম্ভব হয়নি। ফরিদগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী নজরুল ইসলাম খান বলেন আগামী বরাদ্দ বাকি রাস্তা গুলো সংস্কার করা হবে।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
হাজীগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত কামরুলের মৃত্যু সৈয়্যদ আহমদ সিরিকোটি (রাহ.)’র ৬৫ তম ওফাত বার্ষিকী উপলক্ষে আলোচনা ওরস মোবারক ও মাহফিল হজ্ব যাত্রীদের জন্য বাবুরহাটে সানমুন ট্যুরস্ এন্ড ট্রাভেলস্ এর আলোচনা ও দোয়া রেমালের তাণ্ডব, কুয়াকাটায় একজনের মৃত্যু ঘণ্টায় ১৩ কিলোমিটার গতিতে এগোচ্ছে রেমাল, আঘাত রাতে হাজীগঞ্জের মিতু হত্যা মামলায় আসামীর মৃত্যুদন্ড আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় ‘রেমাল’ উপকূলের নদ-নদীতে বেড়েছে পানি, তলিয়ে গেছে সুন্দরবন ঘূর্ণিঝড় রেমাল : স্কুল বন্ধ থাকা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী টেন্ডার ছাড়া স্কুলের রড বিক্রি করলেন প্রধান শিক্ষক কচুয়ায় চোরাইকৃত অটোরিক্সা’সহ গ্রেফতার চার চাঁদপুরে দালালের খপ্পরে পড়ে কিরগিস্তান, এখন দেশে আসার আকুতি চাঁদপুর থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ দৈনিক আদি বাংলা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এমরান হোসেন রাজন চাঁদপুরে রেমাল মোকাবেলায় সতর্কতায় নৌ-পুলিশ মেঘনায় নিষিদ্ধ জালে মাছ ধরায় ৫ জেলে আটক গলায় ফাঁস দিয়ে রুয়েট শিক্ষার্থীর আত্মহত্যা অনলাইনে ইলিশ ক্রয়ে প্রতারক হতে সাবধান! ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, সংকেত বাড়লেও এখনো শান্ত উপকূল উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ