মতলব শ্রীরায়েরচর-ঢাকা ও পেন্নাই সড়ক বাঁক সরলীকরণ একনেকে অনুমোদন

মাহফুজ মল্লিক
আপডেটঃ আগস্ট ১৮, ২০২০ | ১০:৫৫
মাহফুজ মল্লিক
আপডেটঃ আগস্ট ১৮, ২০২০ | ১০:৫৫
Link Copied!

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার শ্রীরায়েরচর – ঢাকা এবং মতলব পেন্নাই সড়কের বাঁক সড়লীকরণ করে জেলা মহাসড়ককে উন্নতি করার লক্ষ্যে ৫২৪ কোটি ৩৭ লাখ টাকার একটি মেগা প্রকল্প অনুমোদন করেছে সরকার।

এর ফলে ঢাকার সাথে চাঁদপুরের সড়ক দূরত্ব কমে আসবে প্রায় ৭২ কিলোমিটার। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় প্রকল্পটি বাস্তবায়ন করবে।

মঙ্গলবার (১৮) আগস্ট এ সংক্রান্ত একটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন করা হয়েছে।

বিজ্ঞাপন

দাউদকান্দি-গোয়ালমারী-শ্রীরায়েরচর (কুমিল্লা)-মতলব উত্তর (ছেংগারচর) জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নতিকরণ সহ এই প্রকল্পে খরচ হবে ৫২৪ কটি ৩৭ লাখ টাকা। প্রকল্পটি চলিত বছর জুলাই মাস থেকে ২০২৩ সালের জুন সময়ে বাস্তবায়নকাল ধরা হয়েছে। একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ অনুমোদন দেয়া হয়। এতে করে চাঁদপুরসহ আশেপাশে জেলাগুলো এ সড়কপথের সুবিধা পাবে।

চাঁদপুর, মতলব বাসীর দীর্ঘদিনের এই আশা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরন করায় ।

চাঁদপুর-২ সংসদীয় আসন এডভোকেট, নুরুল আমিন রুহুল এমপি, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সড়ক ও সেতু মন্ত্রী কে মতলব বাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ঘুর্ণিঝড় ‘দানা’ মোকাবেলায় চাঁদপুরে প্রস্তুত ৪৬৪ আশ্রয়কেন্দ্র চাঁদপুর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা মসজিদের দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫ ঘূর্ণিঝড় দানার প্রভাবে চাঁদপুরে ঝড় বৃষ্টি : সবরুটে লঞ্চ চলাচল বন্ধ মতলব উত্তরে নুরুল হুদা স্মৃতি সংসদের বিনামূল্যে চোখ অপারেশন সচিবালয়ে আটক শিক্ষার্থীদের মধ্যে ২৮ জনের মুচলেকায় মুক্তি, বাকিদের বিরুদ্ধে মামলা চট্টগ্রামে টায়ারের কারখানায় আগুন আলোচিত সেফুদার ভাই পানিতে ডুবে মারা গেছেন হাজীগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ৮০ জন মৎস্য চাষীকে  পোনা মাছ বিতরণ চাঁদপুরে পলিথিন ও পলিপ্রপাইলিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে সভা ফিনল্যান্ড কেন বিশ্বের সবচেয়ে সুখী দেশ? সচিবালয়ে ঢুকে পড়া অর্ধশতাধিক শিক্ষার্থী আটক চাঁদপুরে ৯ লাখ ১ হাজার মিটার জালসহ ২৭ জেলে আটক হাজীগঞ্জে আইদি বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ: চালকের মৃত্যু কুমিল্লা সীমান্ত দিয়ে অনুপ্রবেশকালে তিন ভারতীয় আটক ফের ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লেন ৭ কলেজ শিক্ষার্থীরা এইচএসসি ও সমমান পরীক্ষার ফল পুনরায় প্রকাশের দাবিতে পুলিশের বাধা উপেক্ষা করে সচিবালয়ে শতাধিক শিক্ষার্থী ছাত্র আন্দোলনে নিহত-আহতদের যথাযথ ক্ষতিপূরণ কেন নয়? রাষ্ট্রপতির ‘সম্ভাব্য বিদায়’ নিয়ে কী ঘটছে কচুয়ায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত