বিদ্যুৎ বিলের নামে জনগণের পকেট কাটা বন্ধ করুন

আনিছুর রহমান সুজন
আপডেটঃ জুন ২৮, ২০২০ | ৬:০১
আনিছুর রহমান সুজন
আপডেটঃ জুন ২৮, ২০২০ | ৬:০১
Link Copied!

করোনা’র দূর্যোগে যখন মানুষের পেটের ভাতের সন্ধান মিলছে না তখন বিদ্যুৎ নামে গজব পত্র জনগণের উপর চাপিয়ে দেয়া হয়েছে। এটা কি করে সম্ভব মাত্র এক মাসের ব্যবধানে তিন শত টাকার বিদ্যুৎ বিল বার শত টাকা হতে পারে?

নেতৃবৃন্দ বলেন, বাজেটের ঘাটতি দূর্নীতিবাজ আমলাদের পকেট থেকে পূরণ করুন। জনগণের পকেট কাটার চেষ্টা করবেন না।বিদ্যুৎ বিলের নামে জনগণের পকেট কাটা বন্ধ করুন। নেতৃবৃন্দ আরো বলেন, আগামী ৩০ জুনের মধ্যে বিদ্যুৎ বিলের বকেয়া পরিশোধের সরকারি হুকুম তামিল করা মানবাধিকার লংঘন। কারণ দেশে প্রায় ৩ মাসের অধিক লকডাউন চলছে। এমতাবস্থায় জনগণের আর্থিক দুরাবস্থার মধ্যে বিদ্যুৎ বিল পরিশোধ করা সম্ভব নয়।

নেতৃবৃন্দ বলেন, দূর্নীতির ভয়াবহ ছোঁবল এখন স্বাস্থ্য খাতে। মাস্ক নিয়ে দূর্নীতির দায় সংশ্লিষ্ট কর্মকর্তা ও স্বাস্থ্য মন্ত্রনালয় এড়াতে পারেন না। মনে রাখবেন চিকিৎসা সেবা জনগণের মৌলিক অধিকার সুতরাং হাসপাতাল গুলো জনগণের সু-চিকিৎসা দিচ্ছে না।

বিজ্ঞাপন

সভাপতির বক্তব্যে বাবু সুরঞ্জন ঘোষ অব্যবস্থাপনা ও দূর্নীতির কারণে হাসপাতাল গুলো এখন মৃত লাশের ঘর এবং রোগীরা জীবন্ত লাশের প্রতিচ্ছবি হয়ে দাঁড়িয়ে আছে এমন মন্তব্য করে বলেন রাস্তায় নারীর সন্তান প্রসব, কোভিড-১৯ আক্রান্ত রোগীরা চিকিৎসা অভাবে মারা যাচ্ছে এবং হাসপাতালের বাহির রাতের আঁধারে অবুঝ শিশুর চিকিৎসা সেবার নির্মম দৃশ্য দেখার জন্য বাংলাদেশের জন্ম হয় নাই।

সংগঠনের ভাইস চেয়ারম্যান বাবু সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে ও মহাসচিব নজরুল ইসলাম বাবলু’র পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের ভাইস চেয়ারম্যান মো. হাসমত উল্লাহ, আবু মোজাফফর মো. আনাছ, হুমায়ুন কবির বেপারী, আলহাজ্ব সালমান ওমর রুবেল, যুগ্ম মহাসচিব রাইসুল ইসলাম চন্দন, সিলেট বিভাগীয় প্রধান সমন্বয়কারী আবুল হাসেম, সদস্য মোস্তাফিজুর রহমান আক্তার, আশিকুর রহমান আশিক, রোকনুজ্জামান রোকন, মো. বেলাল, মো. কাউসার প্রমুখ।

আজ বিকাল ৩.৩০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জনগণের সুচিকিৎসার দাবিতে ও গ্রাহকদের বিদ্যুৎ-বিলের অনিয়ম দুর্নীতির প্রতিবাদে এশিয়া মানবাধিকার সংস্থা আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
দশ মিনিটে বিয়ে ১ মিনিটে বিচ্ছেদ নোয়াখালীতে এটিএম বুথের সামনে মিলল ৯৬ বোতল ভারতীয় মদ, কারাগারে দুই মাদক বিক্রিতে বাধা দেওয়ায় ইউপি সদস্যের বাড়িতে অগ্নিসংযোগ মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেবার মান নিয়ে নানা প্রশ্ন!! আগামীকাল হাজীগঞ্জ’সহ ২৪ উপজেলায় ভোট হবে ইভিএমে বাংলাদেশি বংশোদ্ভূত জাহিন কোরআন প্রতিযোগিতায় প্রথম ইরানের নতুন পররাষ্ট্রমন্ত্রী আলী বাগেরি কানি উড়োযান বিধ্বস্ত হয়ে মারা যান যেসব রাষ্ট্র ও সরকার প্রধানরা প্রেসিডেন্টের মৃত্যুতে ইরানে এক সপ্তাহ খেলা স্থগিত কঠোরভাবে বাজার মনিটরিং শুরুর নির্দেশ প্রধানমন্ত্রীর চাঁদপুরে তিন উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে সরঞ্জাম চাঁদপুরে নির্বাচনী আইনশৃঙ্খলা সংক্রান্ত ব্রিফিং প্যারেড চাঁদপুরে নদী উপকূলীয় নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সহ ১৩ ম্যাজিস্ট্রেট :  ১৫ মোবাইল টিম ও ২ প্লাটুন বিজিবি মাঠে বজ্রপাতে ৩ শ্রমিকের মৃত্যু, আহত ৪ প্রেমিকা বিয়ের চাপ দেওয়ায় ভারতে পালালেন ছাত্রলীগ নেতা লঘুচাপ ও বৃষ্টি নিয়ে আবহাওয়ার নতুন বার্তা তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি