সেতুটি মারাত্মক ঝুঁকিপূর্ণ, দুর্ঘটনার আশঙ্কা

মাহফুজ মল্লিক
আপডেটঃ আগস্ট ২৩, ২০২০ | ১০:১৮
মাহফুজ মল্লিক
আপডেটঃ আগস্ট ২৩, ২০২০ | ১০:১৮
Link Copied!
মতলব-বাবুরহাট সড়কের নবকলস ও ওয়াপদা সংলগ্ন এলাকার পুরোনো সেতু এটি। বিগত প্রায় ৫০ বছর আগে সেতুটি নির্মাণ হয়েছে বলে ধারণা এলাকাবাসীর। সেতুটির নিচের দু’ পাশের মাটি সরে যাওয়ায় মারাত্মক ঝুকিতে রয়েছে।
গত কয়েকদিনের টানা বৃষ্টি ও বন্যার পানি বেড়ে যাওয়ায় সেতুটির পশ্চিম পাশে রাস্তায় পানি জমে দুটি বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে প্রতিদিনই এ সড়ক দিয়ে যাতায়েতকারী যানবাহন গর্তে পড়ে উল্টে গিয়ে আহত হচ্ছে যাত্রীসাধারণ। সেতুটি খুবই জনগুরুত্বপূর্ণ হওয়ায় প্রতিদিন হাজারো মানুষ আসা-যাওয়া করছে।
এছাড়া মতলব আইসিডিডিআরবি (কলেরা) হাসপাতালে বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত রুগীদের আসা যাওয়ার একমাত্র সড়ক হচ্ছে এটি। গতকাল রবিবার বিকেলে ঢাকা থেকে একটি মালবাহী ট্রাক মতলব বাজারে যাওয়ার পথে এই সেতুর পাশে সৃষ্টি হওয়া গর্তে পড়ে যায়। এতে মতলব এবং চাঁদপুরগামী শতাধিক যানবাহন আটকা পড়ে যায়। অল্পের জন্য বড় ধরণের দূর্ঘটনা ঘটেনি। এই রিপোর্ট লেখা পর্যন্ত ট্রাকটি ওই গর্ত থেকে উদ্ধার করতে পারেনি।
সেতুটিতে বড় ধরণের দূর্ঘটনা ঘটার আগেই যেনো সড়ক ও জনপদ বিভাগ এই ব্যাপারে দ্রুত কার্যকরি ব্যবস্থা নিবেন বলে ভুক্তভোগী জনসাধারণের দাবী।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
আলোচিত সেফুদার ভাই পানিতে ডুবে মারা গেছেন হাজীগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ৮০ জন মৎস্য চাষীকে  পোনা মাছ বিতরণ চাঁদপুরে পলিথিন ও পলিপ্রপাইলিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে সভা ফিনল্যান্ড কেন বিশ্বের সবচেয়ে সুখী দেশ? সচিবালয়ে ঢুকে পড়া অর্ধশতাধিক শিক্ষার্থী আটক চাঁদপুরে ৯ লাখ ১ হাজার মিটার জালসহ ২৭ জেলে আটক হাজীগঞ্জে আইদি বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ: চালকের মৃত্যু কুমিল্লা সীমান্ত দিয়ে অনুপ্রবেশকালে তিন ভারতীয় আটক ফের ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লেন ৭ কলেজ শিক্ষার্থীরা এইচএসসি ও সমমান পরীক্ষার ফল পুনরায় প্রকাশের দাবিতে পুলিশের বাধা উপেক্ষা করে সচিবালয়ে শতাধিক শিক্ষার্থী ছাত্র আন্দোলনে নিহত-আহতদের যথাযথ ক্ষতিপূরণ কেন নয়? রাষ্ট্রপতির ‘সম্ভাব্য বিদায়’ নিয়ে কী ঘটছে কচুয়ায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত  কবি জীবনানন্দ দাশ স্মরণে চাঁদপুর লেখক পরিষদের সাহিত্যপাঠ ও আলোচনা তিন বছর পর ১ ভোটে পরাজিত প্রার্থী ৩ ভোটে জয়ী শাহরাস্তিতে গ্রেফতার এড়াতে পানিতে ঝাঁপ দিয়ে আসামীর মৃত্যু চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত দেশের অর্থনীতিতে চাঁদপুরের চার তারুণ্যের অবদান: আস্থা গ্রুপের সাফল্য জুলাই-আগস্টে হতাহতদের জন্য পর্যাপ্ত ক্ষতিপূরণ চায় হাইকোর্ট পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম