ঈদের আমেজে একঝাঁক স্বেচ্ছাসেবী যুবকরা গড়ে তুললেন শব্দঘর পাঠাগার 

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ মে ৫, ২০২২ | ৩:৪২
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ মে ৫, ২০২২ | ৩:৪২
Link Copied!
“আলোর পথে ডেকে চলা নীরব পথপ্রদর্শক ” এই শ্লোগানকে ধারণ করে ঈদের আমেজে চাঁদপুরে একঝাঁক স্বেচ্ছাসেবী যুবকরা গড়ে তুললেন শব্দঘর পাঠাগার। বাংলা সাহিত্যকে বাঁচিয়ে রাখতে এবং নতুন প্রজন্মের মাঝে বই পাঠের মাধ্যমে জ্ঞানের আলো ছড়িয়ে দিতেই এমন উদ্যোগ নিয়েছেন তারা।
জানাযায়, চাঁদপুরের আলোচিত সামাজিক ও মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন সোশ্যাল এইডার ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর সহযোগী প্রতিষ্ঠান হিসেবে এই শব্দঘর পাঠাগারটি গড়ে তোলেন স্বেচ্ছাসেবী যুবকরা। পাঠাগারটি গড়ে তুলতে দীর্ঘদিন ধরে বিভিন্ন কাজ করেন তারা। অবশেষে পবিত্র ঈদুল ফিতরে  তাদের সেই জ্ঞানের আলো ছড়ানো স্বপ্নটি বাস্তবায়িত হয়। পাঠাগারের সম্পর্ন নির্মান ও আনুসাংঙ্গিক  কাজ শেষ করে গত ৪ মে ঈদের দ্বিতীয় দিন বুধবার দুপুরে আমন্ত্রিত অতিথিরা ফিতা কেটে শব্দঘর পাঠাগারটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
 উদ্বোধনকালে উপস্থিত ছিলেন সোশ্যাল এইডার ডেভেলপমেন্ট অর্গানাইজেশন চাঁদপুর জেলা শাখার উপদেষ্টা ডাক্তার আবুল কালাম আজাদ।আমন্ত্রিত মেহমান হিসেবে আরো উপস্থিত ছিলেন সংগঠনে শুভাকাঙ্খি নূর আলম মাওলানা, ইয়াসিন মিয়াজী, হাফেজ আক্তার হোসেন, রাসেল রানা, দেওয়ান খোরশেদ আলম, ডাক্তার শাহজাহান মিয়াজী, মো. ইমরান জমদ্দার, ডা. নিজাম উদ্দিন. মাহতাব চৌধুরী, ওমর ফারুক,  ফখরুল আলম, গীতিকার ও লেখক  সাংবাদিক কবির হোসেন মিজি, হোসাইন রিটন,  রাকিবুল হাসান, সাংবাদিক মিরাজ মুন্সী, তুহিন, সাংবাদিক সাইফুল ইসলাম সিফাত,  জুনাইদ উল্লাহ,  শামসু মজুমদার, জাহিদ হাসান, মাজহার বাবু, মিজবাহ,  আবু বকর সিদ্দিক,  শাহপরান, সাব্বির রহমান, তানবীর, মতিউর রহমান, মোবারক তালুকদার, হাসিব তালুকদার, জহির উদ্দিন, মেহেদী হাসান, কামরুল হাসান বাবু, নূর আলম, আকরাম হোসেন জুয়েল, মাহমুদ হোসাইন, মো. কাউছার হোসাইন, নওফেল বিন সিদ্দিক, পার্থ দেবনাথ, জুয়েল মিয়াজি, সোহেল আলম, বাপ্পী মজুমদার, কাউছার মাল, সিহাব, আনোয়ার আহম্মেদ সাগর, রাশেদ  বখশি, বোরহান উদ্দিন,  জহির রায়হান,  আজাদ, সোশ্যাল এইডার ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের কেন্দ্রীয় ও চাঁদপুর জেলা ইউনিটের সকল সদস্যবৃন্দ ও হাজিগন্জ, ফরিদগঞ্জ, রামগঞ্জের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। এসময় তারা শব্দঘর পাঠাগার পরিদর্শন করেন এবং পাঠাগারের মন্তব্য খাতায় পাঠাগার নিয়ে তাদের মতামত লিপিবদ্ধ করেন।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা ভারতে আছেন থাকবেন রাতেই কুমিল্লা’সহ দশ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস দুই ঈদে ১১ দিন ও দুর্গাপূজায় ছুটি মিলবে দুই দিন ১৫ বছর দেশের সব মানুষ নির্যাতিত ছিল: জামায়াত আমির স্বামীর কবরে চিরনিদ্রায় শায়িত হলেন মতিয়া চৌধুরী চাঁদপুর কারাগারের সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু হালাল উপার্জন অল্প হলেও বরকত থাকে: মিজানুর রহমান আজহারী পল্লী বিদ্যুৎ কর্মীদের ব্ল্যাকআউট, ‘কমপ্লিট শাটডাউনের’ আলটিমেটাম চাঁদপুরে ২৬ জেলে আটক: ১৭ জনের একমাসের কারাদণ্ড  ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ সাকিবকে নিয়েই বাংলাদেশের দল ঘোষণা বঙ্গবন্ধুকে জাতির জনক মানা নিয়ে যা বললেন উপদেষ্টা নাহিদ ঢাবি ক্যাম্পাসে হেঁটে হেঁটে গ্রাফিতি দেখলেন ড. ইউনূস সম্পত্তিগত বিরোধ: মতলব উত্তরে ছেলের ছুরিকাঘাতে বাবা নিহত চাঁদপুরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা চাঁদপুরে ১৫ দিনে সাপের কামড়ে আহত অর্ধশত, একজনের মৃত্যু  এক দফা দাবিতে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির আন্দোলন হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন হাজীগঞ্জে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার ও লাইসেন্স নবায়ন না করায় তিন প্রতিষ্ঠানে জরিমানা হাজীগঞ্জে গাছ থেকে পড়ে ও পানিতে ডুবে শিশু’সহ দুই জনের মৃত্যু