জনগণের সচেতন হওয়া জরুরী

জালাল উদ্দিন রুমি, যুক্তরাজ্য
আপডেটঃ জুন ২৮, ২০২০ | ১২:৫৮
জালাল উদ্দিন রুমি, যুক্তরাজ্য
আপডেটঃ জুন ২৮, ২০২০ | ১২:৫৮
Link Copied!

করোনা মানব সৃষ্টি ভাইরাস। যাদের শরীরে ভিটামিন সি এবং ডি কম আছে তাঁদের বিপদ বেশি। বাংলাদেশের মানুষের শরীরে মায়ের দুধ খাওয়ার কারণে ভিটামিন ডি কম থাকে। এটা আমেরিকান ডাক্তার এর কথা। আমার অনেক বন্ধু করোনা হয়ে ভালো হয়ে গেছে। বেশি ভয় পাওয়ার কিছু নেই।

একটা কথা বলি, আমাদের দেশের যারা সর্বোচ্চ জায়গায় আছে, তাঁদের সাথের আমার বন্ধুত্ব আছে। সেটা রাজনীতি, মন্ত্রী, এমপি, মিডিয়া, পুলিশ, আমলা সব জায়গায়।

তাই বললাম, এদেশের মানুষকে কিছু লিখে বা পরিয়ে শিখানো যাবেনা, হয় নিজে নিজে শিখবে কিংবা ডান্ডা দিয়ে।
যারা টক্ শো করে বেশির ভাগ আমার অনেক পরিচিত। বিষয় ভিত্তিক ওদের কোনো জ্ঞান নেই। কেউ মানুষের প্রশংসা চায়।

বিজ্ঞাপন

আমার কাছে এগুলো বোগাস মনে হয়। মানুষের সেবায় সত্যিকার আনন্দ। আজ যাকে হিরো দেখবেন, কাল সে জিরো। এই সুনাম এর আসলে কোনো অর্থ নেই।

আমাদের দেশের মানুষ বাস্তবতার জ্ঞান রাখেনা। বেশিরভাগ মানুষ হুজুগে বিশ্বাস করে। এই জন্য ঠকে বেশি। নিজের যোগ্যতায় বিশ্বাস না করে, সব সময় অন্যের পিছনে না বুঝে দৌড়ায়। যেমন, ফেরদৌস খন্দকার এর পিছনে দৌড়ায়, মাজারে দৌড়ায়, রাজনীতিবিদদের কাছে দৌড়ায়। আগে মানুষ হিসেবে পরিবর্তন প্রয়োজন। না হলে দেখবেন, সবাই অস্থির, কিছু একটা করতে চায়, কিন্তু কি করতে চায় তা জানে না।

দেশের যারা মাথা, তাদেরই মাথা ঠিক নেই, আপনি গোড়া কি ঠিক করবেন? করোনার সময় পৌরসভার মেয়র রাস্তায় পানি ছিটায়, ভাইরাস পরিষ্কার করতে। আমি দেখি আর হাসি। করোনা ভাইরাস কি রাস্তার ময়লায় থাকে। সারাদেশে এ রকম লোকে ভরে গেছে। উপর থেকে নিচ পর্যন্ত। যারা আমার চাইতে চালাক, ওরা টাকা বানিয়ে, আখর গুছিয়ে বিদেশে চম্পট দিচ্ছে।

বিজ্ঞাপন

দেশের মানুষকে বোকা বানানো সহজ, তাই সবাই মিলে বোকা বানাচ্ছে আর জনগণ হাত তালি দিচ্ছে।

ধরা যাক- দেশের শিক্ষা ব্যাবস্থার ঠিক নেই, অর্থনীতি রসাতলে, স্বাস্থ ব্যবস্থা আইসিওতে। আমি সরকারি দলের লোক। এজন্য সরকার দায়ী নয়। দায়ী জনগণ, কারণ নিজের প্রাপ্যটুকু সরকারের কর্মকর্তা কিংবা রাজনীতিবিদদের কাছ থেকে বুঝে নিতে পারেনা। এই সব বিষয়ে জনগণের সচেতন হওয়া জরুরী।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
হাজীগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত কামরুলের মৃত্যু সৈয়্যদ আহমদ সিরিকোটি (রাহ.)’র ৬৫ তম ওফাত বার্ষিকী উপলক্ষে আলোচনা ওরস মোবারক ও মাহফিল হজ্ব যাত্রীদের জন্য বাবুরহাটে সানমুন ট্যুরস্ এন্ড ট্রাভেলস্ এর আলোচনা ও দোয়া রেমালের তাণ্ডব, কুয়াকাটায় একজনের মৃত্যু ঘণ্টায় ১৩ কিলোমিটার গতিতে এগোচ্ছে রেমাল, আঘাত রাতে হাজীগঞ্জের মিতু হত্যা মামলায় আসামীর মৃত্যুদন্ড আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় ‘রেমাল’ উপকূলের নদ-নদীতে বেড়েছে পানি, তলিয়ে গেছে সুন্দরবন ঘূর্ণিঝড় রেমাল : স্কুল বন্ধ থাকা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী টেন্ডার ছাড়া স্কুলের রড বিক্রি করলেন প্রধান শিক্ষক কচুয়ায় চোরাইকৃত অটোরিক্সা’সহ গ্রেফতার চার চাঁদপুরে দালালের খপ্পরে পড়ে কিরগিস্তান, এখন দেশে আসার আকুতি চাঁদপুর থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ দৈনিক আদি বাংলা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এমরান হোসেন রাজন চাঁদপুরে রেমাল মোকাবেলায় সতর্কতায় নৌ-পুলিশ মেঘনায় নিষিদ্ধ জালে মাছ ধরায় ৫ জেলে আটক গলায় ফাঁস দিয়ে রুয়েট শিক্ষার্থীর আত্মহত্যা অনলাইনে ইলিশ ক্রয়ে প্রতারক হতে সাবধান! ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, সংকেত বাড়লেও এখনো শান্ত উপকূল উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ