হাজীগঞ্জে ফুটবল টুর্ণামেন্টের অর্থে ২৪ দরিদ্র শিক্ষার্থী পেলো উপকরণ

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ সেপ্টেম্বর ১৪, ২০২০ | ১০:১৬
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ সেপ্টেম্বর ১৪, ২০২০ | ১০:১৬
Link Copied!

হাজীগঞ্জউপজেলাধীন ৯নংগন্ধর্ব্যপুর (উঃ) ইউনিয়নে কাঁকৈরতলা দক্ষিণ পাড়া যুব সমাজের উদ্যোগে টুর্নামেন্টের অর্জিত অর্থ দিয়ে শিক্ষার্থীদের উপকরন দিলেন কয়েকজন যুবক। বিশেষ করে ওই গ্রামের মোঃআঃকরিম ভূঁইয়া মোঃআব্দুল্লাহ আল মাহেব, মোঃমোনাব্বর হোসেন, মোঃওমর ফারুক সহ অন্যান্য সকলের উদ্যোগে নিজেদের মধ্যে (বাড়ি ভিত্তিক) দল নিয়ে একটি টুর্ণামেন্টের আয়োজন করা হয়।

সোমবার বিকালে কাঁকৈতলা মাদ্রাসা মাঠে আয়োজিত ফুটবল টুর্নামেন্টে চারটি টিম অংশ গ্রহন করে। এতে ভূঁইয়া একাদশ দক্ষিন বেপারী বাড়ি একাদশ, পন্ডিত বাড়ি একাদশ পাটোয়ারী একাদশ। এ ফুটবল টুর্ণামেন্টে ভূঁইয়া একাদশ চ্যাম্পিয়ন এবং দক্ষিন বেপারী বাড়ি একাদশ রানার্স আপ হয়। পাটোয়ারী একাদশ তৃতীয় এবং পন্ডিত বাড়ি একাদশ চতুর্থ স্থান অর্জন করেন।

পূর্ব পরিকল্পনা অনুযায়ী এই টুর্ণামেন্টের ফাইনাল খেলা শেষে উক্ত টুর্ণামেন্ট থেকে অর্জিত সমুদয় অর্থ দিয়ে কাঁকৈরতলা গ্রামের ২৪ জন দুস্থ ও দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের মধ্যে প্রয়োজনীয় বিভিন্ন শিক্ষা উপকরন বিতরন করা হয়। এর মধ্যে ছিল ১ শ পিচ কাগজ, ৩ টি করে কলম, ২ টি প্যান্সিল, রাবার,কাটার,স্কেল। করোনার প্রকোপে একদিকে যেমন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। তার উপর সাংসারিক অভাব অনটনের কারণে প্রয়োজনীয় শিক্ষা উপকরনের অভাবে দরীদ্র শিক্ষার্থীরা যেন শিক্ষা বিমুখ হয়ে পিছিয়ে না পড়ে সে জন্যই তারা এ উদ্যোগ গ্রহন করে।
খেলায় খেলা হলো,আনন্দ হলো, তার সাথে কিছু মানুষের উপকারও হলো। এতে ভীষন আনন্দিত তারা।

বিজ্ঞাপন

উদ্যোগতারা বলেন, আমরা সকলের কাছে দোয়া প্রত্যাশি এই জন্য যে আমরা যেন আমাদের এই উদ্যোগটি অব্যাহত রাখতে পারি এবং আমাদের এই উদ্যোগটি দেখে যেন অন্যরাও উৎসাহিত হয়। আসলে সৎ উদ্দেশ্য আর সকলের মধ্যে আন্তরিকতা থাকলে সবই সম্ভব।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
দৈনিক আদি বাংলা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এমরান হোসেন রাজন চাঁদপুরে রেমাল মোকাবেলায় সতর্কতায় নৌ-পুলিশ মেঘনায় নিষিদ্ধ জালে মাছ ধরায় ৫ জেলে আটক গলায় ফাঁস দিয়ে রুয়েট শিক্ষার্থীর আত্মহত্যা অনলাইনে ইলিশ ক্রয়ে প্রতারক হতে সাবধান! ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, সংকেত বাড়লেও এখনো শান্ত উপকূল উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ নতুন কারিকুলামে ৭ ধাপে মূল্যায়ন শুধু বড়লোকেরাই নয়, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী ভেকু দিয়ে মাটি কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা: সাত দিনের কারাদণ্ড সেন্দ্রায় যুব সমাজের উদ্যোগে মাদক বিরোধী মিনি ফুটবল টুর্নামেন্ট চাঁদপুরে ১১টির মধ্যে ৫ রেল স্টেশন বন্ধ, পরিত্যক্ত রেললাইন অবৈধ দখলে ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা, সময় ৫ ঘণ্টা পেশাদার সাংবাদিকতা চর্চার পরিবেশ তৈরিতে কাজ করছে সরকার এমপি আজিমের খুন নিয়ে মুখ খুললেন সেই মূল পরিকল্পনাকারী শাহীন ফিলিস্তিনকে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘের ১৪৩ দেশ মতলব উত্তরে বিভিন্ন বাজারে বিক্রি হচ্ছে অপরিপক্ক লিচু হাইমচরে নদী ভাংতি শত পরিবারের মাঝে জেলা পরিষদের শ্যালো টিউবওয়েল বিতরণ  মতলব উত্তরে ব্যবসায়ীর ঝুলন্ত মরদেহ উদ্ধার কচুয়ায় অগ্নিকাণ্ডে ১৮ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই