ঢাকা থেকে চাঁদপুরের দূরত্ব হবে মাত্র ৭২ কিলোমিটার

শাহরিয়ার পলাশ, সিনিয়র সাংবাদিক
আপডেটঃ আগস্ট ১৮, ২০২০ | ১০:৫০
শাহরিয়ার পলাশ, সিনিয়র সাংবাদিক
আপডেটঃ আগস্ট ১৮, ২০২০ | ১০:৫০
Link Copied!

আজ চাঁদপুরের মানুষের জন্য একটি আনন্দের দিন। কারন চাঁদপুরের সাথে সড়কের দূরুত্ব কমানোর এক যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছে সরকার। একনেক সভায় ৫২৪ কোটি টাকার একটি প্রকল্প পাশ হয়েছে আজ। প্রকল্পে রয়েছে দাউদকান্দি থেকে মতলব পর্যন্ত রাস্তা প্রশস্তকারণ, বাকাঁ সোজা করণ এবং সড়কের উন্নয়ন।

বর্তমানে ঢাকা থেকে কুমিল্লা হয়ে চাঁদপুরের দূরত্ব ১৬২ কিলোমিটার এবং দাউদকান্দি-মতলব হয়ে ৯০ কিলোমিটার। প্রকল্পের কাজ শেষ হলে এই দূরত্ব দাঁড়াবে ৭২ কিলোমিটারে। তাছাড়া রাস্তা প্রশস্ত হলে মাত্র ১ ঘন্টা বা তার কিছু বেশি সময়ে ঢাকা থেকে চাঁদপুরে পৌঁছা সম্ভব হবে।

২ বছর আগে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম এই দাবিটি সামনে নিয়ে আসে। ফোরাম গঠনের পর চাঁদপুরের কৃতি সন্তানদের সাথে ধারাবাহিক মত বিনিময় শুরু করে ফোরাম। তারই অংশ হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি আপার কাছে আমরা এই প্রস্তাব তুলে ধরি। তিনি তখন আমাদের আশ্বস্ত করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকল স্থানে তিনি আমাদের দাবির কথা পৌঁছে দিবেন। এবং তিনি যথেষ্ট ভূমিকা রেখেছেন।

বিজ্ঞাপন

এছাড়া চাঁদপুরের আরেক কৃতি সন্তান আমার স্কুলের বড় ভাই পরিকল্পনা সচিব নুরুল আমিনও বিষয়টি নিয়ে আন্তরিকতার সাথে কাজ করেছেন।

আমি ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রী এবং শ্রদ্ধেয় পরিকল্পনা সচিব নূরুল আমিন ভাইসহ সংশ্লিস্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এবং আমাদের দ্বিতীয় দাবি ঢাকা থেকে চাঁদপুর পর্যন্ত নদীর পাড় ধরে মেরিন ড্রাইভের আদলে রিভার ড্রাইভ নির্মাণ করা হোক। যাতে মতলব উত্তর হতে পারে মালয়েশিয়ার পুত্রজায়ায় আদলে বিকল্প রাজধানী এবং এটা শহর রক্ষার স্থায়ী বাঁধ হিসেবে কাজ করবে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলন: সারাদেশে নিহত ১০, আহত পাঁচশতাধিক কোটা আন্দোলনে হতাহতের ঘটনা তদন্তে বিচারবিভাগীয় কমিটি গঠন সারাদেশে রেল যোগাযোগ বন্ধ আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ করবে শিক্ষার্থীরা অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শাহরাস্তিতে কৃষকের জমি কেটে এক পরিবারের জন্য রাস্তা করলেন চেয়ারম্যান হাজীগঞ্জে শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মতলবে রাতে রাস্তা কেটে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরির উপকরণ বিতরণ দেশের সব স্কুল- কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা আশুরার রোজার গুরুত্ব ও ফজিলত ফরিদগঞ্জে সম্পত্তি নিয়ে বহিরাগতদের দিয়ে সন্ত্রাসী হামলা: আহত ১২ চাঁদপুরে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপ: আহত ১০ বাবা-মার সম্মানের কথা বলে নিজেকে ছাত্রলীগ থেকে বহিষ্কার ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, ১২৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ