নৌবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ ডিসেম্বর ৬, ২০২০ | ১:১৩
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ ডিসেম্বর ৬, ২০২০ | ১:১৩
Link Copied!

বাংলাদেশ নৌবাহিনী জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদটির যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন যে কেউ।

আবেদনের যোগ্যতা
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক (বিজ্ঞান বিভাগ)/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞানে ন্যূনতম জিপিএ ৪ প্রাপ্ত হতে হবে। অথবা

ইংরেজি মাধ্যমের প্রার্থীদের জন্য ‘ও’ লেভেল ৬টি বিষয়ের মধ্যে ন্যূনতম ৩টিতে ‘এ’ গ্রেড ও ২টিতে ‘বি; গ্রেড থাকতে হবে। ‘এ’ লেভেলের জন্য ন্যূনতম দুটি বিষয়ে ‘বি’ গ্রেড পেয়ে উত্তীর্ণ (উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞানসহ।)

বিজ্ঞাপন

২০২০ সালের এইচএসসি পরীক্ষায় ফল প্রকাশের জন্য অপেক্ষাধীন প্রার্থীরাও আবেদন করতে পারেন।

আবেদনের অপর যোগ্যতা, অভিজ্ঞতা এবং অন্যান্য শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।

চাকরিতে আবেদনের বয়স
প্রার্থীর বয়স ১ জুলাই ২০২১ তারিখে ১৬.৫ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮–২৫। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

বিজ্ঞাপন

আবেদনের পদ্ধতি
আগ্রহী আবেদনকারী প্রার্থীদের (http://joinnavy.navy.mil.bd/) ওয়েবসাইটে প্রবেশ করে APPLY NOW–এ ক্লিক করে আবেদন পদ্ধতি অনুসরণ করতে হবে। আবেদনের শেষ পর্যায়ে অনলাইন ব্যাংকিং, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করা যাবে।

চার্জ ছাড়া ৭০০ টাকা আবেদন ফি প্রদান করতে হবে। আবেদনপত্র পূরণ করে আগামী ১১-১-২০২১ তারিখ পর্যন্ত জমা দিতে পারবেন প্রার্থীরা।

মনোনয়ন পদ্ধতি

ঢাকা, চট্টগ্রাম ও খুলনা কেন্দ্রে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক সাক্ষাৎকার ১৭ থেকে ২১ জানয়ারি ২০২১ (পরিবর্তনযোগ্য) তারিখে অনুষ্ঠিত হবে।

লিখিত পরীক্ষা

প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক সাক্ষাৎকারে উপযুক্ত নির্বাচিত প্রার্থীদের বুদ্ধিমত্তা এবং সাধারণ জ্ঞান বিষয়ে লিখিত পরীক্ষা ২২ জানুয়ারি (পরিবর্তনযোগ্য) উল্লিখিত কেন্দ্রগুলোতে অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আইএসএসবি কর্তৃক পরীক্ষা ও সাক্ষাৎকার আন্তঃবাহিনী নির্বাচন পর্ষদ (আইএসএসবি), ঢাকা সেনানিবাস, ঢাকায় অনুষ্ঠিত হবে।

সূত্র:- যুগান্তর

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা ভারতে আছেন থাকবেন রাতেই কুমিল্লা’সহ দশ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস দুই ঈদে ১১ দিন ও দুর্গাপূজায় ছুটি মিলবে দুই দিন ১৫ বছর দেশের সব মানুষ নির্যাতিত ছিল: জামায়াত আমির স্বামীর কবরে চিরনিদ্রায় শায়িত হলেন মতিয়া চৌধুরী চাঁদপুর কারাগারের সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু হালাল উপার্জন অল্প হলেও বরকত থাকে: মিজানুর রহমান আজহারী পল্লী বিদ্যুৎ কর্মীদের ব্ল্যাকআউট, ‘কমপ্লিট শাটডাউনের’ আলটিমেটাম চাঁদপুরে ২৬ জেলে আটক: ১৭ জনের একমাসের কারাদণ্ড  ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ সাকিবকে নিয়েই বাংলাদেশের দল ঘোষণা বঙ্গবন্ধুকে জাতির জনক মানা নিয়ে যা বললেন উপদেষ্টা নাহিদ ঢাবি ক্যাম্পাসে হেঁটে হেঁটে গ্রাফিতি দেখলেন ড. ইউনূস সম্পত্তিগত বিরোধ: মতলব উত্তরে ছেলের ছুরিকাঘাতে বাবা নিহত চাঁদপুরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা চাঁদপুরে ১৫ দিনে সাপের কামড়ে আহত অর্ধশত, একজনের মৃত্যু  এক দফা দাবিতে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির আন্দোলন হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন হাজীগঞ্জে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার ও লাইসেন্স নবায়ন না করায় তিন প্রতিষ্ঠানে জরিমানা হাজীগঞ্জে গাছ থেকে পড়ে ও পানিতে ডুবে শিশু’সহ দুই জনের মৃত্যু