সন্তানকে দ্রুত বিয়ে দিতে অভিভাবকদের উদ্দেশ্যে যা বললেন শায়খ আহমাদুল্লাহ

পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ ফেব্রুয়ারি ১৮, ২০২৪ | ৪:৩৭
পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ ফেব্রুয়ারি ১৮, ২০২৪ | ৪:৩৭
Link Copied!

দেশের জনপ্রিয় ইসলামিক বক্তা শায়খ আহমাদুল্লাহ নিয়মিত তার অফিসিয়াল ফেসবুক পেজে ইসলামিক নানা বিষয়ে সরাসরি প্রশ্নোত্তর অনুষ্ঠানে যোগ দেন। গত ৯ ফেব্রুয়ারি তিনি তার ২১৪তম পর্বে নানা প্রশ্নের উত্তর নিয়ে হাজির হন। সেখান থেকে বাছাই করে একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন ও উত্তর তুলে ধরা হলো।

তরিকুল ইসলাম রাফি নামে একজন প্রশ্ন করেন, অল্প বয়সে বিয়ে করা যাবে কি না? অল্প বয়সে বিয়ে করা নিয়ে অভিভাবকদের কিছু বলেন।

এই প্রশ্নের উত্তরে শায়খ আহমাদুল্লাহ বলেন, অল্প বয়সে বিয়ে বলতে উপযুক্ত হওয়ার পর বিয়ে দিতে হবে। সন্তান প্রাপ্তবয়স্ক হয়ে গেলেই। শরীয়তের দৃষ্টিতে প্রাপ্তবয়স্ক বলতে, বালেগ হয়ে যাওয়া, তার স্বপ্নদোষ শুরু হওয়া এবং তার ভেতরে যৌন আকাঙ্ক্ষা জাগ্রত হওয়া। প্রাপ্তবয়স্ক হলে সন্তানদের উপযুক্ত পাত্র-পাত্রী পেলে বাবা-মাকে বিবাহ দেয়ার উদ্যোগ নিতে ইসলাম নির্দেশ করেছে।

বিজ্ঞাপন

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিস্কারভাবে অভিভাবকদের সতর্ক করেছেন, তারা যদি এটা না করেন অর্থাৎ সন্তানদের বিয়ে না দেন তাহলে সমাজে নানারকম ফিতনা-ফাসাদ ছড়িয়ে পড়বে, ব্যত্যয় ঘটবে। সেগুলোর দায় কিন্তু তারা এড়াতে পারবেন না। তাই আল্লাহকে তাদের ভয় করা উচিত। সেই সঙ্গে সন্তানরাও, বিশেষ করে ছেলেরা তাদের বিবাহের জন্য মোহরানার টাকা জোগাড় করা, তারা শিক্ষার্থী থাকলে পাশাপাশি টাকা উপার্জন করা। এই কাজগুলো তাদের করা উচিত। যাতে করে বিবাহের উপলক্ষ্য বা সুযোগ তৈরি হয়।

শায়খ আহমাদুল্লাহ,
বিশিষ্ট ইসলামি ব্যক্তিত্ব ও আলোচক।

এএসসি/নি

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা ভারতে আছেন থাকবেন রাতেই কুমিল্লা’সহ দশ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস দুই ঈদে ১১ দিন ও দুর্গাপূজায় ছুটি মিলবে দুই দিন ১৫ বছর দেশের সব মানুষ নির্যাতিত ছিল: জামায়াত আমির স্বামীর কবরে চিরনিদ্রায় শায়িত হলেন মতিয়া চৌধুরী চাঁদপুর কারাগারের সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু হালাল উপার্জন অল্প হলেও বরকত থাকে: মিজানুর রহমান আজহারী পল্লী বিদ্যুৎ কর্মীদের ব্ল্যাকআউট, ‘কমপ্লিট শাটডাউনের’ আলটিমেটাম চাঁদপুরে ২৬ জেলে আটক: ১৭ জনের একমাসের কারাদণ্ড  ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ সাকিবকে নিয়েই বাংলাদেশের দল ঘোষণা বঙ্গবন্ধুকে জাতির জনক মানা নিয়ে যা বললেন উপদেষ্টা নাহিদ ঢাবি ক্যাম্পাসে হেঁটে হেঁটে গ্রাফিতি দেখলেন ড. ইউনূস সম্পত্তিগত বিরোধ: মতলব উত্তরে ছেলের ছুরিকাঘাতে বাবা নিহত চাঁদপুরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা চাঁদপুরে ১৫ দিনে সাপের কামড়ে আহত অর্ধশত, একজনের মৃত্যু  এক দফা দাবিতে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির আন্দোলন হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন হাজীগঞ্জে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার ও লাইসেন্স নবায়ন না করায় তিন প্রতিষ্ঠানে জরিমানা হাজীগঞ্জে গাছ থেকে পড়ে ও পানিতে ডুবে শিশু’সহ দুই জনের মৃত্যু