প্রাইভেট না পড়ায় বই নিয়ে গেলেন প্রধান শিক্ষক

মজিবুর রহমান
আপডেটঃ জুলাই ১১, ২০২০ | ৬:১২
মজিবুর রহমান
আপডেটঃ জুলাই ১১, ২০২০ | ৬:১২
Link Copied!

স্যার আসার কথা সকাল ১০টায়। আসলেন বিকাল ৩টায়। এদিকে স্যারের দেরি দেখে ছাত্রী দুপুরে ভাত খেয়ে ঘুমিয়ে পড়লেন। করোনা সময়ে স্যার বাসায় গিয়ে প্রাইভেট পড়ান। ছাত্রী কেন ঘুম থেকে উঠে প্রাইভেট পড়লো না। তাই রেগে গেলেন স্যার। শুধু রেগে গালিগালাজ করে ক্ষান্ত হয়নি। নিয়ে গেলেন সরকারের দেয়া পঞ্চম শ্রেণীর পাঠ্য বই সমূহ। ১৫ দিন হয়ে গেলো বইগুলো এখনো ফেরত দেয়নি স্যার।

যেই স্যারের কথা বলছি, তিনি হলেন হাজীগঞ্জ উপজেলার ২নং বাকিলা ইউনিয়নের রাধাসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন সাহা। আর শিক্ষার্থী হলো ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর ছাত্রী আয়েশা আক্তার। তার রোল নং ৩। তার বাবা রাধাসা গ্রামের বাবুল মিজি।

স্কুলছাত্রী আয়েশার মা পপুলার বিডিনিউজ ডটকমকে বলেন, আমার মেয়ে মেধাবী ছাত্রী। স্যার আমার সাথে যেই আচরণ করেছে, আমার মেয়ের সাথে কি আচরণ করে তা বুঝতে বাকী নাই। এমনকি আমার বাসা থেকে পাঠ্যবই গুলো নিয়ে গেছে। আজ ১৫ দিন হয়ে গেল, বইগুলো ফেরত দিচ্ছে না। আমি ইউপি চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি।

বিজ্ঞাপন

শিক্ষার্থীর মা ঘটনার দিনের বর্ণনা দিতে গিয়ে বলেন, কেনো গালিগালাজ করেন বলাতে আরো ক্ষিপ্ত হয়ে উঠেন তিনি। তিনি বলেন, আপনার মেয়েকে আর স্কুলে পাঠাবেন না। আমি বললাম, ঠিক আছে স্কুলে পাঠাবো না, তিনি আরো ক্ষিপ্ত হয়ে গেলেন। তিনি বই দিয়ে দেয়ার জন্য বলেন, সরকারকে নাকি বইয়ের হিসাব দিতে হবে এবং পরদিন একটি ছেলেকে পাঠিয়ে বই নিয়ে গেছে। প্রধান শিক্ষক এমন আচরণ করায় আমি বিস্মিত হয়েছি।

ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী বলেন, বিষয়টি আমি জেনেছি। ৪/৫ দিন আগে শিক্ষককের সাথে ফোনে কথা বলেছি। বলেছে বই ফেরত দিয়ে দিবে।

শনিবারে মুঠোফোনে প্রধান শিক্ষক তপন সাহা প্রতিবেদককে বলেন, ‘আমি বইগুলো এনেছি। রোববার বইগুলো ফেরত দিয়ে দেবো।’

বিজ্ঞাপন

জানতে চাইলে হাজীগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মিজানুর রহমান বলেন, শিক্ষার্থীর বাবা আমাকে বিষয়টি মুঠোফোনে জানিয়েছে। আমি ওই ক্লাস্টারের দায়িত্বরত কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলেছি। এবং শিক্ষার্থীর বাবাকে একটি লিখিত আভিযোগ দিতে বলেছি। তিনি বলেন, প্রধান শিক্ষক বই ফেরত নেয়ার অধিকার রাখে না।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সেন্দ্রায় যুব সমাজের উদ্যোগে মাদক বিরোধী মিনি ফুটবল টুর্নামেন্ট চাঁদপুরে ১১টির মধ্যে ৫ রেল স্টেশন বন্ধ, পরিত্যক্ত রেললাইন অবৈধ দখলে ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা, সময় ৫ ঘণ্টা পেশাদার সাংবাদিকতা চর্চার পরিবেশ তৈরিতে কাজ করছে সরকার এমপি আজিমের খুন নিয়ে মুখ খুললেন সেই মূল পরিকল্পনাকারী শাহীন ফিলিস্তিনকে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘের ১৪৩ দেশ মতলব উত্তরে বিভিন্ন বাজারে বিক্রি হচ্ছে অপরিপক্ক লিচু হাইমচরে নদী ভাংতি শত পরিবারের মাঝে জেলা পরিষদের শ্যালো টিউবওয়েল বিতরণ  মতলব উত্তরে ব্যবসায়ীর ঝুলন্ত মরদেহ উদ্ধার কচুয়ায় অগ্নিকাণ্ডে ১৮ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই চাঁদপুরে কৃষি ব্যাংকের ভেতর থেকে নিরাপত্তা প্রহরীর মরদেহ উদ্ধার ইংরেজি রচনা প্রতিযোগিতায় দেশসেরা হলেন মতলবের সানিয়া পরীর থেকে অনেক কিছু শেখার আছে : রাজ ১৫ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির খণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, উঠে এলো চাঞ্চল্যকর তথ্য ফলাফলের পর গ্রামে গিয়ে তোপের মুখে পড়ে ক্ষমা চাইলেন ভাইস চেয়ারম্যান বাগান থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার, ২ নারী আটক ট্রেনে এবার শুয়ে যাওয়া যাবে কক্সবাজার এমপি আনোয়ারুল আজিমের লাশ কলকাতা থেকে উদ্ধার নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা